Kaali: 'কালী আমিষ ভক্ষণকারী দেবী', বিতর্কিত পোস্টার নিয়ে মন্তব্য তৃণমূলের মহুয়া মৈত্রের
Mahua Moitra (Photo Credit: File Photo)

দিল্লি, ৫ জুুলাই:  কালী (Kaali) ছবির পোস্টারে হিন্দু দেবীর মুখে সিগারেট কেন, তা নিয়ে গোটা দেশ জুড়ে জোর শোরগোল শুরু হয়েছে। বিতর্কিত পোস্টার প্রকাশ্যে আসায়,  কালীর নির্মাতাদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে দিল্লি এবং উত্তরপ্রদেশ পুলিশের তরফে। এরপরই একটি সাংবাদমাধ্যমের সাক্ষাৎকারে বিষয়টি নিয়ে মুখ খোলেন তৃণমূল কংগ্রেস সাংসদ মহুয়া মৈত্র (Mahua Moitra)।

মহুয়া বলেন, আমার কাছে কালী মানে আমিষ ভক্ষণকারী এবং সুরা পানকারী  একজন দেবী। কে কীভাবে তাঁর আরাধ্য দেবতার ছবি আঁকবেন, তা একেবারে তাঁর নিজস্ব বিষয়। ভারতবর্ষের এমন অনেক জায়গা রয়েছে, যেখানে দেবীকে হুইস্কি অর্পণ করে পুজো দেওয়া হয়। কিন্তু বেশ কিছু জায়গায় ওই রীতিকে ধর্মীয় অনুশাসন বিরোধী বলে মনে করা হয়। এমন মন্তব্য করেন মহুয়া।

আরও পড়ুন:  Kaali: হাতে সিগারেট, হিন্দু দেবীকে অপমানের অভিযোগে 'কালী' ছবির নির্মাতাদের বিরুদ্ধে এফআইআর

সম্প্রতি লীনা মানিমেকালাই নামে এক পরিচালক নিজের সোশ্যাল হ্যান্ডেলে একটি ছবি শেয়ার করেন। যেখানে হিন্দু দেবীরূপে পরিচিত  কালীর মুখে সিগারেট দেখা যায়। লীনার ছবি প্রকাশ্যে আসতেই ওই পরিচালককে গ্রেফতার করা হোক বলে হ্যাশট্যাগ দিয়ে প্রচার শুরু হয়। একহাতে ত্রিশূল নিয়ে, অন্য হাতে সিগারেট ধরা হিন্দু দেবীর ছবি কেন প্রকাশ্যে আনা হল, তা নিয়ে শুরু হয় জোর শোরগোল।