J&K: কাশ্মীরি পণ্ডিত হত্যার ঘটনায় চড়ছে পারদ, জঙ্গিদের শাস্তির দাবিতে বিক্ষোভ
Kashmiri Pandit (Photo Credit: ANI/Twitter)

 শ্রীনগর, ১৩ মে:  জম্মু কাশ্মীরের (Jammu And Kashmir) চাদোরায় তেহশিল অফিসে কাশ্মীরি পণ্ডিতের উপর হামলার ঘটনায় উত্তেজনা ছড়াতে শুরু করেছে। বৃহস্পতিবার বদগামের চাদোরা (Chadoora) গ্রামের তেহশিল অফিস লক্ষ্য করে হমালা চালায় জঙ্গিরা। জঙ্গিদের গুলিতে নিহত হন রাহুল ভাট নামে এক কাশ্মীরি পণ্ডিত। তেহশিল অফিসে কর্মরত অবস্থায় গুলি চালানো হয় রাহুল ভাটকে লক্ষ্য করে। গুরুতর অবস্থায় রাহুল ভাটকে হাসপাতালে ভর্তি করা হলে, সেখানেই তাঁর মৃত্যু হয়। রাহুল ভাটের মৃত্যুর পর শুক্রবার সকাল থেকে কাশ্মীরি পণ্ডিতরা বিক্ষোভ শুরু করেন। কাশ্মীরি পণ্ডিতদের পরিবারগুলি ক্ষোভে ফুঁসতে শুরু করে। পুলিশ উপযুক্ত পদক্ষেপ করলে জঙ্গিদের কি পাকড়াও করা যেত না বলে প্রশ্ন তোলেন তাঁরা।

এদিকে রাহুল ভাটের মৃত্যুর পর মুখ খোলেন তাঁর স্ত্রী। রাহুলের স্ত্রী বলেন, কারও সঙ্গে তাঁর স্বামীর মনোমালিন্য ছিল না। রাহুল শান্ত প্রকৃতির মানুষ ছিলেন। রাহুলের বিষয়ে কেউ না কেউ নিশ্চয়ই জঙ্গিদের তথ্য সরবারহ করেছেন। না হলে, রাহুল অফিসে থাকাকালীন কীভাবে তাঁকে লক্ষ্য করে গুলি চালানো হল বলে প্রশ্ন তোলেন মৃতের স্ত্রী।

 

প্রসঙ্গত রাহুল ভাটের মৃত্যুর পর দুঃখপ্রকাশ করেন জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা। রাহুলের পরিবারের প্রতি সমবেদনা জানান তিনি।