JEE Main 2021: জেইই মেইনের ফের সূচিবদল, জানালেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী
প্রতীকী ছবি (Photo Credits: Unsplash.com)

নতুন দিল্লি, ১৫ জুলাই: আবারও সূচি বদল হল জেইই মেইনের (JEE Main 2021) পরীক্ষার। আগামী ২৬ অগস্ট থেকে ২ সেপ্টেম্বর পর্যন্ত পরীক্ষা হওয়ার কথা ছিল চতুর্থ ধাপের পরীক্ষা। বৃহস্পতিবার শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান জানিয়েছেন, তা আপাতত হচ্ছে না। এর আগে ২৭ জুলাই থেকে ২ অগস্টের মধ্যে পরীক্ষা হওয়ার কথা ছিল।

২০২১-এর জেইই মেইন জয়েন্ট এনট্রান্স পরীক্ষার তৃতীয় এবং চতুর্থ সেশনের মধ্যে কিছুটা ব্যবধান থাকবে, বলে জানিয়ে দেওয়া হয় কেন্দ্রীয় শিক্ষামন্ত্রকের তরফে। আরও পড়ুন, ভোট-পরবর্তী হিংসা নিয়ে NHRC-র রিপোর্টে ‘কুখ্যাত দুষ্কৃতী’দের তালিকায় তৃণমূলের নেতা-মন্ত্রীদের নামপ্রকাশ

নতুন সূচি অনুযায়ী, ২০২১-এর জেইই মেইন পরীক্ষার তৃতীয় এবং চতুর্থ সেশনের মধ্যে কিছুটা ব্যবধান থাকবে। চলতি বছরের জেইই মেইনের ২০২১ চতুর্থ সেশনের পরীক্ষা হবে ২৬, ২৭ এবং ৩১ অগস্ট, ১ সেপ্টেম্বর এবং ২ সেপ্টেম্বর। পরীক্ষার জন্য অনলাইন রেজিস্ট্রেশন চলছে। অনলাইন রেজিস্ট্রেশন শেষ হবে আগামী ২০ জুলাই।

তবে ন্যাশনাল টেস্টিং এজেন্সি বা এনটিএ তৃতীয় জেইই মেইন এপ্রিল সেশনের পরীক্ষা পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ীই আয়োজন করেছে। পরীক্ষা হবে ২০ থেকে ২৫ জুলাই পর্যন্ত।