Jammu And Kashmir Encounter: প্রধানমন্ত্রীর সফরের আগে নিরাপত্তা বাহিনী-জঙ্গি সংঘর্ষে উত্তপ্ত জম্মু ও কাশ্মীর, নিকেশ কয়েকজন জঙ্গি
security forces deployment (Photo: ANI)

শ্রীনগর, ২২ এপ্রিল: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) সফরের দু'দিন আগেই নিরাপত্তা বাহিনী-জঙ্গি সংঘর্ষে উত্তপ্ত জম্মু ও কাশ্মীর (Jammu And Kashmir)। আজ জম্মুর চাড্ডা ক্যাম্পের ( Chaddha Camp) কাছে সিআইএসএফ-র (CISF) বাসে হামলা চালায় জঙ্গিরা। ওই বাসে চড়ে ১৫ জন জন সিআইএসএফ কর্মীকে আজ সকালে ডিউটিতে যাচ্ছিলেন। বাস লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পাল্টা জবাব দেন সিআইএসএফ জওয়ানরাও। আর তাতেই পালিয়ে যায় জঙ্গিরা। যদিও সংঘর্ষে সিআইএসএফ-র এক এএসআই প্রাণ হারিয়েছেন এবং অন্য দু'জন আহত হয়েছেন।

অন্যদিকে, জম্মু শহরের সুঞ্জওয়ান (Sunjwan) সেনানিবাস এলাকায় নিরাপত্তা বাহিনী ভোরে অভিযান শুরু করে। সেখানেও ২ জঙ্গি নিহত হয়েছে। সংঘর্ষে এক জওয়ানও নিহত হয়েছেন ও ৪ জন জখম হয়েছেন। পুলিশ জানিয়েছে, তাদের কাছে খবর ছিল যে শহরে হামলার পরিকল্পনা করছে জঙ্গিরা। তাই অভিযান শুরু করা হয়। জঙ্গিরা যেখানে লুকিয়ে ছিল সেখানে নিরাপত্তা বাহিনী পৌঁছতেই সংঘর্ষের সূত্রপাত হয়। এছাডাও গতকাল থেকে বারামুল্লা জেলায় আরও একটি অভিযান চলছে। সেই অভিযানে এখনও পর্যন্ত ১ লস্কর কমান্ডার-সহ ৪ জঙ্গি নিকেশ হয়েছে।

রবিবার জম্মু আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ২০১৯ সালের অগাস্টে বিশেষ মর্যাদা প্রত্যাহারের পরে এটাই তাঁর প্রথম জম্মু ও কাশ্মীর সফর। প্রধানমন্ত্রী পল্লি গ্রামে একটি বড় সমাবেশে ভাষণ দেবেন, যেখানে হাজার হাজার পঞ্চায়েত সদস্য উপস্থিত থাকবেন। প্রধানমন্ত্রীর সফর ঘিরে নিরাপত্তা জোরদার করা হয়েছে জম্মু ও কাশ্মীরে।