Jammu And Kashmir: ফের সেনা–জঙ্গি গুলির লড়াই অনন্তনাগে, খতম ২ জঙ্গি, শহিদ জওয়ান
সেনা জঙ্গি সংঘর্ষ অনন্তনাগে (Photo Credits: IANS)

শ্রীনগর, ১৮ জুন, ২০১৯:  সোমবার পর পর তিনটি জঙ্গি হামলা হয়ে গিয়েছে উপত্যকায়। তার ২৪ ঘণ্টার মধ্যে আবারও সেনা–জঙ্গি গুলির লড়াই (Encounter)শুরু হয়ে গিয়েছে উপত্যকায়। মঙ্গলবার সকালে অনন্তনাগের(Anantnag) ওয়াঘমা গ্রামে জঙ্গি লুকিয়ে রয়েছে খবর পেয়ে সেনাবাহিনী তল্লাশি অভিযান শুরু করেছিল। তাঁদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা(Terrorist)। পাল্টা গুলি চালায় সেনাও। ভোর থেকে চলছে এই গুলির লড়াই। গুলির নড়াইয়ে শহিদ হয়েছেন এক জওয়ান। খতম হয়েছে দুই জঙ্গি।

গতকাল সোমবার পর পর তিনটি জঙ্গি হামলা হয়েছে কাশ্মীরে (Kashmir)। পাকিস্তান সতর্ক করার পরেই এই হামলা বলে মনে করা হচ্ছে। অনন্তনাগের বিদোরা গ্রামে জঙ্গিদের সঙ্গের গুলি বিনিময়ে শহিদ হয়েছেন মেজর কেতন শর্মা। আহত হয়েছেন আরও এক মেজর সহ তিন জওয়ান। শহিদ মেজর উত্তর প্রদেশের মিরাট ক্যান্টমেন্টের বাসিন্দা। আরও পড়ুন, বিশ্বনাথ মন্দিরের চৌহদ্দিতে মদ ও আমিষ খাবার নিষিদ্ধ করল যোগী সরকার

দ্বিতীয় হামলাটি হয়েছে পুলওয়ামার আরিহাল জেলায়। সেখানে জঙ্গিদের গুলিতে আহত হয়েছেন সেনার গাড়ির চালক। সেনাবাহিনীর গাড়িতে আইইডি বিস্ফোরণ ঘটানোর পরিকল্পনা ছিল জঙ্গিদের কিন্তু সেটা সফল হয়নি। তৃতীয় হামলাটি হয় পুলওয়ামার ত্রালে ১৮০ সিআরপিএফ ব্যাটেলিয়নের হেডকোয়ার্টারে। সেখানে গ্রেনেড ছোড়ে জঙ্গিরা। অল্পের জন্য রক্ষা পান জওয়ানরা।