J&K DGP Dilbag Singh: সংক্রমণ ছড়ানোর প্রচেষ্টা, করোনা আক্রান্ত জঙ্গিদের কাশ্মীরে পাঠাচ্ছে পাকিস্তান
জম্মু ও কাশ্মীরের ডিজিপি দিলবাগ সিং (Photo Credits: IANS)

শ্রীনগর, ২২ এপ্রিল: এখন করোনা আক্রান্ত জঙ্গিদের কেন্দ্রশাসিত অঞ্চল জম্মু ও কাশ্মীরে ঢোকানোর চেষ্টা করছে পাকিস্তান। বুধবার জম্মু ও কাশ্মীরের ডিজিপি দিলবাগ সিং (Jammu and Kashmir DGP Dilbag Singh) একথা বললেন। আজ সকালের দিকে উত্তর কাশ্মীরের গান্ডেরবাল এলাকায় যে কোয়ারেন্টাইন সেন্টার করা হয়েছে, তা পরিদর্শনে যান দিলবাগ সিং। এই কোয়ারেন্টাইন সেন্টারটি রয়েছে মণিগাম জেলার পুলিশ প্রশিক্ষণকেন্দ্রে। কোয়ারেন্টাইন সেন্টারটি ভালভাবে ঘুরে দেখার পর সেখানকার সুযোগ সুবিধা ও অসুবিধাও পর্যালোচনা করে দেখেন ডিজিপি। একই সঙ্গে কোয়ারেন্টাইন সেন্টারের নিরাপত্তার বিষয়টি নিয়ে একপ্রস্থ বৈঠকও সারেন।

পরিদর্শনের সময় সাংবাদিকদের সঙ্গে কথাও বলেন ডিজিপি। সেখানেই তিনি যান, বিশ্বজুড়ে যখন মহামারী করোনায় সব বন্ধ, লকডাউন চলছে। তখনও কাশ্মীরে অস্ত্রশস্ত্র ও গোলাবারুদ দিয়ে জঙ্গি পাঠাচ্ছে পাকিস্তান। এবার প্রতিবেশী দেশ করোনা আক্রান্ত জঙ্গিদের কাশ্মীরে অনুপ্রবেশের জন্য পাঠাচ্ছে। আরও পড়ুন-COVID-19: করোনাত্রস্ত শহরে কর্মীদের থাকা খাওয়ার জন্য ৮টি হোটেলের বন্দোবস্ত, পরিচালক রোহিত শেট্টিকে ধন্যবাদ মুম্বই পুলিশের

ডিজিপি দিলবাগ সিং এই সংক্রামিত জঙ্গিদের গতিবিধি নিয়ে স্থানীয়দের সতর্ক করেছেন। এই জঙ্গিরা যেখানে লুকিয়ে থাকবে ও চলাফেরা করবে সেই সব জায়গাগুলি সংক্রমণ প্রবণ এলাকা হয়ে উঠবে। সাম্প্রতিক কালে উপত্যকায় জঙ্গি হামলা একের পর এক ঘটেই চলেছে। আগে দিন সোপিয়ানে সেনার সঙ্গে গুলির লড়াইয়ে চার জঙ্গি নিকেশ হয়েছে।