Jammu And Kashmir: শোপিয়ান নিরাপত্তা বাহিনী-জঙ্গি গুলির লড়াই, নিকেশ ৩ জঙ্গি
Encounter in Jammu And Kashmir (Photo Credits: ANI)

শ্রীনগর, ৭ অক্টোবর: দক্ষিণ কাশ্মীরের (Jammu And Kashmir) শোপিয়ান (Shopian) জেলার সুগান গ্রামে নিকেশ ৩ জঙ্গি (Terrorist)। মঙ্গলবার সন্ধ্যা থেকে তাদের সঙ্গ নিরাপত্তা বাহিনীর গুলির লড়াই চলছিল। গভীর রাত অবধি চলে লড়াই। গতকাল ২ জঙ্গির মৃত্যু হয়। বুধবার তৃতীয় জঙ্গিকেও নিকেশ করে বাহিনী।

জম্মু ও কাশ্মীর পুলিশ জানিয়েছে, মঙ্গলবার গোপন সূত্রে খবর পাওয়া যায় যে ওই এলাকায় জঙ্গিরা লুকিয়ে রয়েছে। এরপরই পুলিশ, সেনা এবং সিআরপিএফ-র একটি যৌথ দল তল্লাশিতে নামে। যৌথ দল সন্দেহভাজন জায়গার দিকে এগিয়ে যেতেই লুকিয়ে থাকা জঙ্গিরা তাদের ওপর গুলি ছোড়ে। পাল্টা জবাব দিতে শুরু করে বাহিনী। সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে শোপিয়ানে ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়।আরও পড়ুন: Shaheen Bagh Protests: প্রতিবাদ করার জন্য পাবলিক প্লেস অনির্দিষ্টকালের জন্য দখল করা যায় না: সুপ্রিম কোর্ট

মঙ্গলবার রাতে মধ্য কাশ্মীরের গেন্দারবলের নুনার এলাকায় জঙ্গিরা এক বিজেপি নেতাকে লক্ষ্য করে গুলি চালায়। ওই বিজেপি নেতা প্রাণে বাঁচলেও পুলিশ ও জঙ্গি গুলির লড়াই শুরু হয়ে যায়। গুলির লড়াই এক জঙ্গির মৃত্যু হয়। শহিদ হন এক পুলিশ কর্মী। কনস্টেবল আলতাফ হুসেন বিজেপি কর্মীকে বাঁচালেও গুরুতর আহত হওয়ার পর তিনি মারা যান।