Jairam Ramesh On Nitish Kumar : নীতিশের প্রস্থান মহাজোটে কোন প্রভাব ফেলবে না, মন্তব্য কংগ্রেস নেতা জয়রাম রমেশের
Jairam Ramesh and Nitish Kumar (Photo Credits: ANI)

নীতিশ কুমারের (Nitish Kumar) মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফার পর বিহারে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। অনেকেরই মত, নীতিশ যে জোট ছেড়ে বেরিয়ে আসবেন সে বিষয়ে জানা ছিল। আরজেডির (RJD) সঙ্গে কোনভাবেই মানিয়ে নিতে পারছিলেন না এমনটাও জানা যাচ্ছে।

তবে কারণ যাই হোক না কেন এতে  ইন্ডিয়া জোটের ভবিষ্যত ক্ষতিগ্রস্থ হবে কি? তা নিয়ে প্রশ্ন উঠতেই কংগ্রেস নেতা জয়রাম রমেশ জানান, "এটা ইন্ডিয়া জোটকে প্রভাবিত করবে না। বিহারের মানুষ নীতিশ কুমারকে সঠিক উত্তর দেবেন। এবং তাদেরকে যারা ২০২৪ সালের লোকসভা নির্বাচনের জন্য দিল্লিতে বসে রয়েছেন। আমি ওনার মতন এত সুবিধাবাদী নেতা দেখিনি। তিনি গিরগিটির সঙ্গে কঠিন টক্কর দিতে পারবেন।সমস্ত নাটকের সূত্রধর হচ্ছেন পিএম 'মহুরত মন্ত্রী'। তিনি ভারত জোড়ো ন্যায় যাত্রায় বিস্মিত।"

রবিবার সন্ধ্যেয় নতুন করে শপথ গ্রহন করার কথা রয়েছে নীতিশ কুমারের। বিজেপির সমর্থনে বিহারে সরকার গড়তে চান তিনি। উপমুখ্যমন্ত্রী হিসেবে দেখা যেতে পারে বিজেপির দুজনকে।লোকসভা নির্বাচনের আগে নীতিশ কুমারের পাল্টি খাওয়ার ঘটনায় বদলে যেতে পারে রাজনৈতিক সমীকরন। তবে নীতিশ কুমারের পাল্টি খাওয়া কি কোনভাবে ইন্ডিয়া জোটে কি কোন প্রভাব ফেলবে ? তা জনতে অপেক্ষা করতে হবে লোকসভার নির্বাচন পর্যন্ত।