Shopian Encounter: ব্যাঙ্ক ম্যানেজার বিজয় কুমার খুনে জড়িত জঙ্গিকে খতম করল নিরাপত্তা বাহিনী
File Photo (Photo: ANI)

শ্রীনগর, ১৫ জুন: কাশ্মীরে ব্যাঙ্ক ম্যানেজার (Bank Maneger) বিজয় কুমার (Bijoy Kumar) খুনে জড়িত জঙ্গিকে নিকেশ করল নিরাপত্তা বাহিনী। গত রাতে শোপিয়ানে বাহিনীর এনকাউন্টারে (Shopian Encounter) খতম হয় দুই লস্কর-ই-তইবা জঙ্গি। তাদের মধ্য়ে একজনের নাম জান মহম্মদ লোন (Jan Mohd Lone)। কাশ্মীর পুলিশ জানিয়েছে, অন্যান্য সন্ত্রাসবাদী কার্যকলাপের পাশাপাশি সে কুলগাম জেলায় ২ জুন ব্যাঙ্ক ম্যানেজার বিজয় কুমারের হত্যার সঙ্গে জড়িত ছিল। খতম হওয়া দ্বিতীয় জঙ্গির নাম তুফায়েল গণাই। এনকাউন্টার সাইট থেকে রাইফেল, পিস্তল সহ অপরাধমূলক উপকরণ, অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে।

রাজস্থানের হনুমানগড়ের বাসিন্দা বিজয় কুমার কাশ্মীরের কুলগামে একটি ব্যাঙ্কে চাকরি করতেন। ২ জুন ব্যাঙ্কের মধ্যে ঢুকে তাঁকে গুলি করে জঙ্গিরা। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। গত বছর থেকে অভিবাসী শ্রমিক ও স্থানীয় সংখ্যালঘুদের টার্গেট করা শুরু করেছে জঙ্গিরা। আরও পড়ুন: Monkeypox: কোভিড আতঙ্কের মাঝে গোটা বিশ্বে মাঙ্কিপক্সের দাপট, বিশেষ পদক্ষেপ হু-এর

গত মাসে বুদগামে ম্যাজিস্ট্রেট অফিসের ভিতরে রাহুল ভাট নামে একজন কাশ্মীরি পণ্ডিতকে গুলি করে হত্যা করে জঙ্গিরা। আর তারপরই নিরাপদ এলাকায় চাকরি স্থানান্তরিত করার দাবিতে বিক্ষোভ দেখান কাশ্মীরি পণ্ডিতরা।