ITBP On Sikkim Flood: কুর্নিশ! ১৬০০০ ফুট উচ্চতায় ৩ দিন ধরে বন্যার জেরে আটকে পড়া ৬৮ জন মানুষকে উদ্ধার করল আইটিবিপিটি
Photo credits: IBPT

গ্যাংটক: দেশরক্ষার কাজ থেকে প্রতিটি নাগরিকদের জীবনের নিরাপত্তা সময় পেলেই দিয়ে এসেছেন ভারতের বিভিন্ন নিরাপত্তা সংস্থার কর্মীরা। তার জন্য নিজেদের আত্মবলিদান দিতেও ভয় পাননি। সম্প্রতি উত্তর সিকিমে হড়পা বানের ফলে তৈরি হওয়া বন্যা (Sikkim flash flood) পরিস্থিতি তারই জ্বলন্ত উদাহরণ তৈরি করলেন ইন্দো-তিবেতিয়ান সীমান্তরক্ষী বাহিনীর (ITBP) জওয়ানরা।

আইবিপিটি সূত্রে জানানো হয়েছে, উত্তর সিকিমে সম্প্রতি হড়পা বানের জন্য তৈরি হওয়া বন্যার (North Sikkim flash flood) ফলে গত তিন দিন ধরে সমস্ত যোগাযোগ বন্ধ রয়েছে (cut off)। এর মধ্যে ৬৮ জন মানুষ ১৬০০০ হাজার ফুট উচ্চতায় (height of 16000 feet) তিন দিন ধরে আটকে পড়েছিলেন। খবর পাওয়ার পরেই ইন্দো-তিবেতিয়ান সীমান্ত পুলিশের উদ্ধারকারী দল (ITBP rescue team) একটি বড় অভিযান চালিয়ে ৬৮ জন মানুষকেই নিরাপদে (safely) নামিয়ে আসতে (evacuated) সক্ষম হয়েছে। অন্য একটি উদ্ধার অভিযানে চুংথামে (Chungtham) অবস্থি তিস্তা পাওয়ার প্রকল্পে (Teesta Power Project) আটকে পড়া ৬ জন আধিকারিককেও নিরাপদে উদ্ধার করতে সমর্থ হয়েছে।

সংবাদ সংস্থা এএনআইয়ের পোস্ট করা কিছু ছবিতে দেখা যাচ্ছে, উদ্ধার করা মানুষদের নিরাপদ আশ্রয়ে রাখার পাশাপাশি খাবার পরিবেশন করছেন আইবিপিটি জওযানরা। আরও পড়ুন: Moradabad Fire: মোরাদাবাদের থার্মোকল কারখানায় দাউদাউ করে জ্বলছে আগুন, ভয়াবহ ভিডিয়ো