First Picture Of Moon: চাঁদের প্রথম ছবি পাঠালো চন্দ্রযান ২, বিক্রম লান্ডারের তোলা ছবির  টুইট ইসরোর
বিক্রম লান্ডারের তোলা চাঁদের প্রথম ছবি (Photo Credits: Twitter/ISRO)

বেঙ্গালুরু, ২২ আগস্ট: Chandrayan 2 shares first picture of moon: চন্দ্রযান- ২ (Chandrayan 2) চাঁদের কক্ষপথে প্রবেশ করেই চাঁদের প্রথম ছবিটি পাঠালো। মঙ্গলবার চাঁদের কক্ষপথে পৌঁছয় চন্দ্রযান- ২। চাঁদ থেকে প্রায় ২৬৫০ কি.মি দূরত্বে রয়েছে এই চন্দ্রযান-২। সেখান থেকেই ছবি পাঠালো ল্যান্ডার বিক্রম (Vikram Lander)। ইসরো (ISRO) এই ছবিটি বৃহস্পতিবার টুইট করে। ছবিতে অ্যাপোলো (Apollo) গহ্বরটি পরিষ্কার দেখা যাচ্ছে।

ইসরোর তরফ থেকে টুইটে জানায় হয়, 'দেখুন বিক্রম লান্ডারের পাঠানো চাঁদের প্রথম ছবি। ২৬৫০ কিলোমিটার চন্দ্র কক্ষপথের দূরত্ব থেকে এই ছবিটি তোলা হয় ২১ অগাস্ট ২০১৯। যেখানে অ্যাপোলো গহ্বর সুস্পষ্ট ভাবে বোঝা যাচ্ছে।' আরও পড়ুন,  এবার আইএলএফএস মামলায় আজ ইডির দপ্তরে জেরার মুখোমুখি রাজ ঠাকরে, পুলিশি প্রহরায় মুড়ল মুম্বই

এবার চাঁদে অবতরণের অপেক্ষা। আগামী ৭ সেপ্টেম্বর চাঁদে অবতরণ করবে চন্দ্রযান-২। ২১ আগস্ট চাঁদের কক্ষপথ থেকে অনেক ছবি সংগ্রহ করে বিক্রম ল্যান্ডার।গত ২২ জুলাই বাহুবলীর পিঠে চড়ে যে চন্দ্রযান-২-র সফল উৎক্ষেপণ করেছিল ইসরো। আর তার ২৯ দিন বাদে আজ চাঁদের কক্ষপথে প্রবেশ করল ল্যান্ডার (চন্দ্রযান-২)।