COVID-19 Cases In India: ২৪ ঘণ্টায় সারা দেশে করোনা আক্রান্ত ৩,৫২,৯৯১ জন; মৃত্যু ২,৮১২ জনের
ভারতে করোনা (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ২৬ এপ্রিল: গত ২৪ ঘণ্টায় সারা দেশে করোনাভাইরাসে (COVID-19) আক্রান্ত হলেন ৩ লাখ ৫২ হাজার ৯৯১ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ২ হাজার ৮১২ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ লাখ ১৯ হাজার ২৭২ জন। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Union Health Ministry) জানিয়েছে, দেশে করোনা আক্রান্তের মোট সংখ্যা বেড়ে হয়েছে ১ কোটি ৭৩ লাখ ১৩ হাজার ১৬৩ জন। তার মধ্যে বর্তমানে চিকিৎসা চলছে ২৮ লাখ ১৩ হাজার ৬৫৮ জনের। মোট সুস্থ হয়েছেন ১ কোটি ৪৩ লাখ ৪ হাজার ৩৮২ জন। মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৯৫ হাজার ১৩ জনের।

স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, এখনও পর্যন্ত ১৪ কোটি ১৯ লাখ ১১ হাজার ২২৩ ডোজ করোনা ভ্যাকসিন দেওয়া হয়েছে। আইসিএমআর (ICMR) জানিয়েছে, গতকাল পর্যন্ত দেশে ২৭ কোটি ৯৩ লাখ ২১ হাজার ১৭৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আরও পড়ুন: West Bengal Assembly Elections 2021 7th Phase Poll Live Updates: সপ্তম দফার ৪ জেলার ৪৩ আসনে ভোটগ্রহণ চলছে

এই পরিস্থিতিতে ভারতে পাশে দাঁড়ানোর বার্তা দিয়েছে ইওরোপীয় ইউনিয়ন, জার্মানি, ইজরায়েল, ব্রিটেন, ফ্রান্স, রাশিয়া, কানাডা ও আমেরিকা। তীব্র সমালোচনার মুখে পড়ে ভারতে টিকা তৈরির কাঁচামাল পাঠাবে বলে জানাল আমেরিকা। বিবৃতিতে বলা হয়েছে, সেরাম ইনস্টিটিউটে কোভিশিল্ড টিকা প্রস্তুত করার জন্য যে সমস্ত কাঁচামালের প্রয়োজন, তা পাঠানো হবে জলদি। সম্প্রতি জো বাইডেন প্রশাসনের তরফে টিকা তৈরির কাঁচামাল রফতানির ওপরে নিষেধাজ্ঞা জারি করা হয়। আমেরিকার জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জেক সুলিভান বলেছেন, ভারতের কোভিড রোগীদের চিকিৎসা এবং স্বাস্থ্যকর্মীদের রক্ষা করার জন্য আমেরিকা সাহায্যের হাত বাড়িয়ে দেবে। পিপিই কিট, র‌্যাপিড টেস্ট কিট, ওষুধের সরঞ্জাম, ভেন্টিলেটর পাঠানো হবে খুব তাড়াতাড়ি।