WBJEE 2021: পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার দিন ঘোষণা হল
ছবিটি প্রতীকী (Photo Credits: Pixabay)

কলকাতা, ৪ ফেব্রুয়ারি: রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার (West Bengal Joint Entrance Exam) দিন ঘোষণা করা হল। ১১ জুলাই হবে এই পরীক্ষা। পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স এগজামিনেশন বোর্ড তাদের ওয়েবসাইটে রাজ্যে এবারের জয়েন্ট এন্ট্রান্সের দিন ঘোষণা করা হল। ১১ জুলাই হবে এই পরীক্ষা। পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স এগজামিনেশন বোর্ডের ওয়েবসাইট wbjeeb.nic.in এ বিষয়ে বিস্তারিত তথ্য জানা যাচ্ছে। তবে ১১ জুলাই তারিখকে সম্ভাব্য বলে জানিয়েছে বোর্ড।

এ বছর বোর্ড বিভিন্ন কোর্সে ভর্তির জন্য কমন প্রবেশিকা পরীক্ষা নেবে। কোর্সগুলি হল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি, ফার্মাসি এবং আর্কিটেকচার। পরীক্ষায় স্কোরের মাধ্যমে প্রার্থীরা বিভিন্ন বিশ্ববিদ্যালয়, সরকারি কলেজে ভর্তি হতে পারবেন। আরও পড়ুন: Kolkata International Book Fair 2021: জুলাই মাসে হবে আন্তর্জাতিক কলকাতা বইমেলা

গত বছর, জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা ২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়েছিল এবং ফলাফল অগাস্টে বেরিয়েছিল। বিশ্বব্যাপী মহামারীর কারণে এই বছরের পরীক্ষা বিলম্বিত হয়েছে। করোনা আবহে এবারের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা হতে চলছে। যাবতীয় সতর্কতা অবলম্বন করেই পরীক্ষা নেওয়া হবে বলে বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে।