Kolkata International Book Fair 2021: জুলাই মাসে হবে আন্তর্জাতিক কলকাতা বইমেলা
কলকাতা বইমেলা (Photo Credits: Wikimedia Commons)

কলকাতা, ৪ ফেবরুয়ারি: পিছিয়ে গেলেও বাতিল হচ্ছে না আন্তর্জাতিক কলকাতা বইমেলা (Kolkata International Book Fair)। সল্টলেকের সেন্ট্রাল পার্কের বইমেলা হবে। বৃহস্পতিবার বিবৃতি দিয়ে এমনই জানিয়েছে পাবলিশার্স অ্যান্ড বুক সেলার্স গিল্ড (Publishers & Booksellers Guild)। বৃহস্পতিবার গিল্ডের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, "বিশ্বব্যাপী মহামারীর কারণে আমরা ৪৫তম আন্তর্জাতিক বইমেলা পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছিলাম। কিন্তু এখন পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হয়েছে। আশা করা যায় দ্রুত আমরা এই অতিমারীর সংকট কাটিয়ে উঠতে পারব।"

গিল্ড জানিয়েছে,”রাজ্যের নির্বাচন, আইসিএসসি, সিবিএসই, মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষার সূচির কথা মাথায় রেখে আগামী জুলাই মাসে এই বইমেলার আয়োজন করা হবে। স্থান সেন্ট্রাল পার্ক, সল্টলেক। প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনেই মেলা আয়োজন করা হবে। আমরা আশা করি ততদিনে আন্তর্জাতিক উড়ান চলাচল শুরু হয়ে যাবে এবং অন্যান্যবারের মতোই এবারেও বইমেলায় বিভিন্ন দেশের উপস্থিতি ও সক্রিয় অংশগ্রহণ আমরা পাব।" আরও পড়ুন: Kolkata: জোড়াবাগানে ৯ বছরের নাবালিকাকে যৌন নির্যাতন করে খুনের অভিযোগ

কলকাতা জানুয়ারির শেষ বুধবার থেকে শুরু হয়ে টানা দশদিন ধরে চলে। কয়েক বছর ধরে মেলা চলছে ১২ দিন। এ বছর সেই ক্যালেন্ডার অনুযায়ী তা হওয়ার কথা ছিল ২৭ জানুয়ারি থেকে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত। কিন্তু করোনার কারণে বইমেলার আয়োজন করা সম্ভব হয়নি। গিল্ডের তরফে মেলা অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দেওয়া হয়।