COVID-19 Recovery Rate: দেশে করোনা থেকে সুস্থতার হার ৪২.৭৫ শতাংশ, বাড়ছে প্রতিদিনই
প্লাজমা দিলেন করোনাজয়ী মনামী বিশ্বাস (Photo: Facebook)

নতুন দিল্লি, ২৮ মে: শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Ministry of Health and Family Welfare) জানিয়েছে যে দেশে করোনা (Coronavirus) থেকে সুস্থ হয়েছেন ৬৭ হাজার ৬৯১ জন। সুস্থতার হার (Recovery Rate) ৪২.৭৫ শতাংশ। মন্ত্রক আরও বলেছে যে ভারতে সুস্থতার হার প্রতিদিনই বাড়ছে। দেশে বর্তমানে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৮৬ হাজার ১১০ জন। স্বাস্থ্য মন্ত্রক জানিয়ছে, গত ২৪ ঘন্টায় ৩ হাজার ২৬৬ জন সুস্থ হয়েছেন।

আজ এর আগে, স্বাস্থ্য মন্ত্রকের প্রধান উপদেষ্টা কে বিজয় রাঘবন জানিয়েছেন যে ভারতে অন্তত ৩০টি দল করোনার ভ্যাকসিন তৈরির চেষ্টা করছে। এই ৩০টি দলের মধ্যে ২০টি দলের অগ্রগতি বেশ। রাঘবন আরও বলেন যে CSIR এবং অল ইন্ডিয়া টেকনিক্যাল এডুকেশন কাউন্সিলও একটি ড্রাগ আবিষ্কারের উদ্যোগ নিয়েছে। আরও পড়ুন: SC On Migrants: ট্রেন বা বাসে যাতায়াতের জন্য প্রবাসী শ্রমিকদের থেকে ভাড়া নয়, দিতে হবে খাবার; নির্দেশ সুপ্রিম কোর্টের

তিনি জানান, সাধারণত একটি টিকা তৈরি করতে ১০ বছর সময় লাগে। তবে লক্ষ্যটি এক বছরের মধ্যে তৈরি। তিনি জানান, নতুন ওষুধ তৈরি করা খুব বড় চ্যালেঞ্জের এবং তা করতে সময় লাগে। বেশিরভাগ চেষ্টা ব্যর্থ হয়। তবুও সুতরাং আপনাকে অনেক চেষ্টা করতে হবে।