Coronavirus In India: ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৬৩ হাজার ৪৮৯ জন
ভারতে করোনাভাইরাস (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ১৬ অগাস্ট: ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে (COVID-19) আক্রান্ত হলেন ৬৩ হাজার ৪৮৯ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ৯৪৪ জনের। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ২৫ লাখ ৮৯ হাজার ৬৮২। তার মধ্যে বর্তমানে চিকিৎসাধীন ৬ লাখ ৭৭ হাজার ৪৪৪ জন। সুস্থ হয়েছেন ১৮ লাখ ৬২ হাজার ২৫৮ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৩ হাজার ৩২২ জন। মোট মৃত্যু হয়েছে ৪৯ হাজার ৯৮০ জনের। আজ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) বুলেটিনে এই পরিসংখ্যান দেওয়া হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, করোনা আক্রান্তের সংখ্যা বাড়লেও দেশে মৃত্যুহার বিশ্বের মধ্যে সবচেয়ে কম। মৃত্যুহার কমে হয়েছে ২ শতাংশের নীচে। মৃত্যুর হার রয়েছে। এছাড়াও মৃত্যুর সংখ্যা ৫০ হাজারের ঘর ছুঁতে অ্যামেরিকাতে যেখানে মাত্র ২৩ দিন, ব্রাজিলে ৯৯ দিন এবং মেক্সিকোতে ১৪১ দিন লাগছে, সেখানে ভারতে তা ১৫৬ দিন সময় নিয়েছে। আরও পড়ুন: Atal Bihari Vajpayee Second Death Anniversary: প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী; রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীর শ্রদ্ধাজ্ঞাপন

দেশের মধ্যে মহারাষ্ট্র করোনা আক্রান্তের শীর্ষে রয়েছে। এই রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৮৪ হাজার ৭৫৪ জন। মৃত্যু হয়েছে ১৯ হাজারেরও বেশি মানুষের।