Coronavirus Cases In Inda: বৃহস্পতিবার ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়ালো ৯২.৬৬ লাখ
করোনাভাইরাস (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ২৬ নভেম্বর: গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত (Coronavirus Cases In India) হলেন ৪৪ হাজার ৪৮৯ জন। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ছাড়ালো ৯৯ লাখ ৬৬ হাজার ৭০৬ জন। বুধবার সকাল থেকে এখনও পর্যন্ত দেশে করোনার বলি ৫২৪ জন। ভারতে করোনার মৃত্যুমিছিলে শামিল ১ লাখ ৩৫ হাজার ২৩ জন। গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৩৬ হাজার ৩৬৭ জন। সবমিলিয়ে ৮৬ লাখ ৭৯ হাজার ১৩৮ জন করোনাকে হারিয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। এই মুহূর্তে ভারতে অ্যাকটিভ কেসের সংখ্যা ৪ লাখ ৫২ হাজার ৩৪৪।

লক্ষ্যণীয়ভাবে গতকালকের তুলনায় আজ অ্যাকটিভ কেসের সংখ্যা বেড়েছে আরও সাত হাজার। সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৩.৬৬ শতাংশ। মৃত্যুর হার কমে হয়েছে ১.৪৬ শতাংশ। মহামারী বিধ্বস্ত আমেরিকার পরেই বিশ্বে দ্বিতীয় করোনাত্রস্ত দেশ হল ভারত। দেশের মধ্যে সবথেকে খারাপ অবস্থায় রয়েছে মহারাষ্ট্র। বুধবার সেখানে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬ হাজার ১৫৯ জন। সবমিলিয়ে ওই রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ১৭ লাখ ৯৫ হাজার ৯৫৯। গতাকল সারাদিনে মহারাষ্ট্রে করোনার বলি ৬৫ জন। মহারাষ্ট্রে সুস্থতার হার ছিল ৯২.৬৯ শতাংশ। সেখান থেকে হার নেমে হয়েছে ৯২.৬৪ শতাংশ। আরও পড়ুন-Diego Maradona Passes Away: ফুটবলার হিসেবে যতটা সফল কোচ হিসেবে ততটাই ব্যর্থ, রইল মারাদোনার বর্ণময় জীবনের এক ঝলক

রাজধানী দিল্লিতে হু হু করে বাড়ছে করোনা সংক্রামিতর সংখ্যা। বুধবার রাজধানীতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ২৪৬ জন। ৯৯ জনের মৃত্যুর পর দিল্লি শহরে করোনায় মৃতের মোট সংখ্যা হল ৮ হাজার ৭২০। রাজধানীতে দৈনিক মৃত্যু ১০০-র কম এই নিয়ে পাঁচ দিনে পড়ল। দেশে ফের করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় বিভিন্ন রাজ্যে সংক্রমণের গতি রুখতে নাইট কার্ফিউ বলবৎ হয়েছে।