Coronavirus Cases In India: ১ কোটি ৩ লাখ ৪০ হাজার ৪৭০ জন করোনা আক্রান্তের ভারতে কমল দৈনিক মৃত্যু
ভারতে করোনা (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ৪ জানুয়ারি: ১৬ হাজার ৫০৫ জন নতুন করোনা আক্রান্তকে নিয়ে একুশের প্রথম সোমবারে ভারতে মোট কোভিড রোগীর সংখ্যা (Coronavirus Cases In India) এখন ১ কোটি ৩ লাখ ৪০ হাজার ৪৭০। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী ভারতে গতকাল সারাদিন করোনার বলি ২১৪ জন। ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১৯ হাজার ৫৫৭ জন। সবমিলিয়ে ভারতে করোনার বলি ১ লাখ ৪৯ হাজার ৬৪৯ জন। এই মুহূর্তে দেশে অ্যাকটিভ কেস ২ লাখ ৪৩ হাজার ৯৫৩টি। এদিকে করোনাকে হারিয়ে দেশে সুস্থতার হার ৯৯ লাখ ৪৬ হাজার ৮৬৭। ভারতে করোনাকে হারিয়ে সুস্থতার হার ৯৬.১৬ শতাংশ। মৃত্যুর হার ১.৪৫ শতাংশ।

১৯লাখ ৪২ হাজার ১৩৬ জন করোনা আক্রান্তকে নিয়ে ভারতে সবথেকে বেশি বিধ্বস্ত রাজ্যের তালিকার এক নম্বরে রয়েছে মহারাষ্ট্র। রবিবার সারাদিনে সেখানে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২৮২ জন। ২৪ ঘণ্টায় ওই রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ৩৫ জনের। রাজ্যে করোনার মৃত্যু মিছিলে শামিল ৪৯ হাজার ৬৬৬ জন। রবিবার মুম্বইতে ৩ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। ২০২০-র মার্চ থেকে এই প্রথম দেশের বাণিজ্য নগরীতে দৈনিক করোনায় মৃতের সংখ্যা কমল। কেরালা, মহারাষ্ট্র, পশ্চিমবঙ্গ, ছত্তিশগড়, তামিলনাড়ু, কর্ণাটক, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, গুজরাট ও রাজস্থান থেকেই প্রতিদিন নতুন আক্রান্তের ৭০ শতাংশের খোঁজ মিলছে। আরও পড়ুন-FAU-G Anthem Released: লাদাখ সীমান্তে লড়ছে সেনা, আসছে FAU-G (দেখুন ভিডিও)

এইমুহূর্তে বারতের হাতে এসে গেছে দুটি করোনাভাইরাস ভ্যাকসিন। খুব শিগগির যা কার্যক্ষেত্রে প্রয়োগ হবে। সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়া তৈরি করছে অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড। এবং ভারত বায়োটেকের কোভ্যাক্সিন-কে অনুমতি দিয়েছে ড্রাগ কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া। সরকার ৩০ কোটি জনতকা এই মুহূর্তে করোনার টিকাকরণের জন্য প্রস্তুত।