Indian Youth Abducted By Chinese Army: অরুণাচলে ভারতীয় ভূখণ্ডে ঢুকে স্থানীয় যুবককে অপহরণ চিনা সেনার, দাবি বিজেপি সাংসদের
Sh Miram Taron (Photo: Twitter)

নতুন দিল্লি, ২০ জানুয়ারি: অরুণাচল প্রদেশে (Arunachal Pradesh) ভারতীয় ভূখণ্ডে ঢুকে স্থানীয় এক যুবককে অপহরণ করেছে চিনের (China) পিপলস লিবারেশন আর্মি (PLA)। গতকাল এই দাবি করলেন অরুণাচল প্রদেশের সাংসদ তাপির গাও (Tapir Gao)। অপহৃত কিশোরকে ১৭ বছর বয়সি শ মিরাম তারণ (Sh Miram Taron) বলে শনাক্ত করা গিয়েছে। পূর্ব অরুণাচল প্রদেশের বিজেপি সাংসদ জানিয়েছেন, মিরামের বন্ধু জনি ইয়ায়িং কোনও রকমে চিনা বাহিনীর হাত থেকে পালিয়ে আসতে সক্ষম হয়। ফিরে এসে বন্ধুর অপহরণ হয়ে যাওয়ার বিষয়টি সে জানায় স্থানীয় প্রশাসনকে।

তাপির জানিয়েছেন, ১৭ বছর বয়সি ওই যুবককে মঙ্গলবার অরুণাচল প্রদেশের আপার সিয়াং জেলা থেকে অপহরণ করা হয়েছে। তিনি আরও দাবি করেছেন যে যেখানে সাংপো নদী ভারতের অরুণাচল প্রদেশে প্রবেশ করেছে। চিনের পিপলস লিবারেশন আর্মি (পিএলএ) ঠিক ওই জায়গা থেকেই দুই যুবককে অপহরণ করে।

টুইটে তাপির লেখেন, "মঙ্গলবার অরুণাচলপ্রদেশের আপার সিয়াং জেলার লুংটা যোর এলাকা থেকে জিডো ভিলের বাসিন্দা ১৭ বছরের শ মিরাম তারণকে অপহরণ করেছে চিনা পিএলএ। তার বন্ধু পিএলএ-র হাত থেকে পালিয়ে এসেছে স্থানীয় প্রশানসকে বিষয়টি জানিয়েছেন। ভারত সরকারের সমস্ত সংস্থাকে কিশোরের দ্রুত মুক্তির জন্য পদক্ষেপ নেওয়ার জন্য অনুরোধ করছি।" আরও পড়ুন: Covid Restrictions In UK: মহামারীর প্রকোপ শেষ? পরতে হবে না মাস্ক, কোভিড আচরণবিধি তোলার ঘোষণা ব্রিটিশ প্রধানমন্ত্রীর

গাও তাঁর টুইটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং ভারতীয় সেনাবাহিনীকে ট্যাগ করেছেন। সাংসদ দাবি করেছেন যে তিনি ঘটনার বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রককে অবহিত করেছেন।