Coronavirus Cases In India: হু হু করে বাড়ছে ওমিক্রন, দেশে নতুন করোনা রোগী ৮,৩০৬ জন
Coronavirus (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ৬ ডিসেম্বর: ধীরে ধীরে বেড়ে চলেছে করোনার নয়া প্রজাতি ওমিক্রন আক্রান্তের সংখ্যা। ভারতেও থাবা বসিয়েছে সে। এখন সংক্রমণের পরিমাণ বাড়িয়ে এগিয়ে চলেছে। রবিবার সারাদিনে দেশে নতুন করে করোনায় আক্রান্ত হলেন ৮ হাজার ৩০৬ জন। এদিনই হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন ৮ হাজার ৮৩৪ জন। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী এই মুহূর্তে অ্যাক্টিভ কেস ৯৮ হাজার ৪১৬টি। গত ৫৫২ দিনে সর্বনিম্ন অ্যাক্টিভ রোগী। এতকিছুর মধ্যে হু হু করে বাড়ছে আফ্রিকান প্রজাতি ওমিক্রন।আরও পড়ুন- Himachal Pradesh: পুরূ বরফের কম্বলে মুড়েছে হিমাচলী গ্রাম (দেখুন ছবি)

করোনার দৈনিক সংক্রমণ

দেশে করোনাভাইরাসের নতুন প্রজাতি ওমিক্রনে (Omicron) আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১২।  রবিবার মহারাষ্ট্রে (Maharastra) আরও ৭ জনের শরীরে ওমিক্রনের সংক্রমণ ধরা পড়েছে। মহারাষ্ট্রে এখনও পর্যন্ত ওমিক্রন প্রজাতিতে মোট ৮ জন আক্রান্ত। গতকাল মহারাষ্ট্রেরই ডোম্বিবলীর বাসিন্দা ৩৩ বছরের এক যুবকের শরীরে ওমিক্রনের সংক্রমণ ধরা পড়ে। নভেম্বরের শেষ দিকে দক্ষিণ আফ্রিকা থেকে দুবাই ও দিল্লি হয়ে তিনি মুম্বই আসেন। তাঁর কোভিড পরীক্ষা করা হলে রিপোর্ট পজিটিভ আসে। তার পরই তাঁকে কল্যাণ-ডোম্বিবলীর কোভিড কেয়ার কেন্দ্রে ভর্তি করানো হয়। সেখানেই চিকিৎসা চলছে ওই ব্যক্তির।

সূত্রের খবর, পেশায় মেরিন ইঞ্জিনিয়র ওই ব্যক্তি কোভিডের টিকা নেননি। ২৪ নভেম্বর মুম্বইয়ে পৌঁছনোর পর মৃদু জ্বর আসে তাঁর। তার পরই ওই ব্যক্তির কোভিড পরীক্ষা করানো হয়। রিপোর্ট পজিটিভ আসে। পরে জিনোম সিকোয়েন্সিং করে জানা যায় তিনি ওমিক্রন প্রজাতিতে আক্রান্ত। ওই ব্যক্তির সঙ্গে সংস্পর্শে আসা মোট ৩৫ জন যাত্রীকে চিহ্নিত করা হয়। তাঁদের সবার রিপোর্টই নেগেটিভ এসেছে।