COVID-19 Cases In India: ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৫৬,২১১ জন
কোভিড (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ৩০ মার্চ: গত ২৪ ঘণ্টায় সারা দেশে করোনাভাইরাসে (COVID-19) আক্রান্ত হলেন ৫৬ হাজার ২১১ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ২৭১ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৭ হাজার ২৮ জন। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Union Health Ministry) জানিয়েছে, দেশে মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ২০ লাখ ৯৫ হাজার ৮৫৫ জন। তার মধ্যে বর্তমানে চিকিৎসা চলছে ৫ লাখ ৪০ হাজার ৭২০ জনের। মোট সুস্থ হয়েছেন ১ কোটি ১৩ লাখ ৯৩ হাজার ২১ জন। করোনায় মৃত্যু হয়েছে ১ লাখ ৬২ হাজার ১১৪ জনের।

স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, গতকাল পর্যন্ত দেশে ৬ কাটি ১১ লাখ ১৩ হাজার ৩৫৪ জনকে করোনা ভ্যাকসিন দেওয়া হয়েছে। ICMR জানিয়েছে, গতকাল পর্যন্ত ২৪ কোটি ২৬ লাখ ৫০ হাজার ২৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আরও পড়ুন: Pakistan: পাকিস্তানে ১০০ বছরেরও বেশি পুরনো হিন্দু মন্দিরে হামলা

এদিকে, বিশ্বে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ২৭ লাখ এবং আক্রান্ত ১২ কোটি ২৩ লাখ। সকাল পর্যন্ত বিশ্বে করোনা আক্রান্ত হয়েছেন ১২ কোটি ২৩ লাখ ৫৯ হাজার ৪৮৯ জন এবং মৃত্যু হয়েছে ২৭ লাখ ২ হাজার ৪৭৮ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ কোটি ৮৬ লাখ ৫৩ হাজার ৬৪০ জন।