Coronavirus Cases In India: নতুন বছরে ওমিক্রনের গ্রাস, দৈনিক সংক্রামিত ছাড়াল ৩৩ হাজার
Omicron (Photo Credit: File Photo)

নতুন দিল্লি, ৩ জানুয়ারি: বর্ষশেষ ও শুরুর উন্মাদনায় হু হু করে বেড়েছে সংক্রমণ (Coronavirus Cases In India)। রবিবার সারাদিনে দেশে নতুন করে করোনায় আক্রান্ত হলেন ৩৩ হাজার ৭৫০ জন। একই দিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন ১০ হাজার ৮৪৬ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার বলি ১২৩ জন।  স্বাস্থ্য মন্ত্রকের তথ্য  অনুযায়ী দেশে অ্যাক্টিভ রোগীর সংখ্যা ১ লাখ ৪৫ হাজার ৫৪২। এখনও পর্যন্ত করোনাকে জয় করেছেন ৩ কোটি ৪২ লাখ ৯৫ হাজার ৪০৭ জন। মৃত্যুমিছিলে শামিল ৪ লাখ ৮১ হাজার ৮৯৩ জন। ওমিক্রনের আবহে দেশে টিকাকরণের আওতায় এসেছেন ১৪৫ কোটি ৬৮ লাখ ৮৯ হাজার ৩০৬ জন।

করোনার দৈনিক পরিসংখ্যান

এক সপ্তাহে রাজ্যে করোনার পরিসংখ্যান আতঙ্ক ধরানোর জন্য যথেষ্ট। এই পরিস্থিতিতে কোভিড মোকাবিলায় আজ থেকে রাজ্যে আংশিক লকডাউন জারি হল। আগেভাগে এই লকডাউনের আভাস দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার সাংবাদিক সম্মেলনে রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী রাজ্যে কোভিড বিধি জানিয়ে দিলেন।  সোমবার থেকে রাজ্যে সমস্ত স্কুল-কলেজ বন্ধ করে দেওয়া হচ্ছে। সন্ধ্যা ৭টার পর চলবে না লোকাল ট্রেনও। লোকাল ট্রেনে ৫০ শতাংশের বেশি যাত্রী উঠতে পারবেন না।

কলকাতায ইতিমধ্যেই বেশ কযেকটি মাইক্রো কনটেনমেন্ট জোন হয়েছে। হাওড়া ও উত্তর ২৪ পরগনার সংক্রমণ পরিস্থিতি বিবেচনা করে কোভিডবিধি আরও কঠোর করা হয়েছে। মেট্রোরেলে আজ থেকে বন্ধ  টোকেন পরিষেবা।