Coronavirus in India: খানিকটা স্বস্তি দিয়ে কমল দেশের দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা, ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩০,৫৪৮ জন
ভারতে করোনা (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ১৬ নভেম্বর: গোটা দেশের জন্য খানিকটা নিশ্চিন্তে খবর। দীর্ঘ চার মাস পর সবচেয়ে নিচে নামল দেশের দৈনিক করোনা সংক্রমণ (COVID)। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩০ হাজারের কিছু বেশি মানুষ। এর ফলে মোট সংক্রমণের সংখ্যা হয়েছে ৮৮.৪৫ লাখ। গত চার মাসে সবচেয়ে নীচে নামল দেশের দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩০ হাজার মানুষ। এর ফলে মোট সংক্রমণের সংখ্যা হয়েছে ৮৮.৪৫ লাখ।

সোমবার সকালের মেডিকেল বুলেটিন অনুযায়ী, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩০,৫৪৮ জন করোনা আক্রান্ত। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৩,৮৫১ জন। এখনও পর্যন্ত দেশে সুস্থতার হার ৯৩.২৭%। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১,৩০,০৭০। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪৩৫ জনের। আরও পড়ুন, অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রয়াণে টুইটে শোকজ্ঞাপন নরেন্দ্র মোদি, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, রাহুল গান্ধী, নবীন পট্টনায়েক সহ অন্যান্য রাজনৈতিকবৃন্দের

অক্টোবরের শুরু থেকেই দেশে নামতে শুরু করেছে করোনাভাইরাসের দৈনিক সংক্রমণ। তবে করোনার ধাক্কায় এখনও বিপজ্জনক পরিস্থিতিতে রয়েছে মহারাষ্ট্র। রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের রবিবারের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩,০৫৩ জনের করোনা ধরা পড়েছে। একই সময়ের মধ্যে সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছেন ৪,৪৮০ জন। দৈনিক আক্রান্তের তুলনায় দৈনিক সুস্থতা বেশি হওয়ায়, গত ২৪ ঘণ্টায় রাজ্যে অ্যাক্টিভ আক্রান্ত কমেছে ১৪৭৮ জন।