Covid-19 Cases In India: ৭ মাসে দৈনিক সংক্রমণ সর্বনিম্ন, ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ১৮,১৬৬ জন
Covid-19 Cases In India (File Photo)

নতুন দিল্লি, ১০ অক্টোবর: গত ২৪ ঘণ্টায় সারা দেশে করোনাভাইরাসে (Covid-19) আক্রান্ত হলেন ১৮ হাজার ১৬৬ জন। যা গত সাতমাসে সর্বনিম্ন দৈনিক সংক্রমণ। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২১৪ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৩ হাজার ৬২৪ জনের। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের (Union Health Ministry) পরিসংখ্যান অনুযায়ী, দেশে বর্তমানে চিকিৎসা চলছ ২ লাখ ৩০ হাজার ৯৭১ জনের। মোট সুস্থ হয়েছেন ৩ কোটি ৩২ লাখ ৭১ হাজার ৯১৫ জন। আর করোনায় প্রাণ হারিয়েছেন ৪ লাখ ৫০ হাজার ৫৮৯ জন।

স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, গতকাল পর্যন্ত দেশে মোট ৯৪ কোটি ৭০ লাখ ১০ হাজার ১৭৫ ডোজ কোভিড টিকা দেওয়া হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্দাভিয়া ১৯টি রাজ্যকে টিকাকরণের গতি বাড়াতে বলেছেন। তিনি উৎসবের মরসুমে কোভিড বিধি পালন নিয়েও সতর্ক করে দিয়েছেন। আরও পড়ুন: Allahabad: ভগবান রাম ও কৃষ্ণের প্রতি রাষ্ট্রীয় সম্মান জানাতে আইন আনার প্রয়োজন আছে: এলাহাবাদ হাইকোর্ট

রবিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ৪৮ লাখ ৬২ হাজার ৮০৭ জন। আর এখনও পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ২৩ কোটি ৮৩ লাখ ৪৯ হাজার ৭১২ জন। সুস্থ হয়েছেন ২১ কোটি ৫৪ লাখ ৮০ হাজার ৯৪৫ জন।