India Rejects Canada's Charge Over Khalistani Terrorist Killing: খলিস্তানি জঙ্গি খুনের ঘটনায় ভারতের বিরুদ্ধে আঙুল তোলা অযৌক্তিক, স্পষ্ট জানাল বিদেশ মন্ত্রক
Photo Credits: ANI

দিল্লি, ১৯ সেপ্টেম্বর: খালিস্তানি জঙ্গি হরদীপ সিং নির্জ্জর সুরে খুনের ঘটনায় ভারত কোনওভাবে জড়িত নয়। হরদীপ সিং সুরের খুনের ঘটনায় যেভাবে ভারতের দিকে আঙুল তোলা হচ্ছে, তা অযৌক্তিক। বিষয়টিতে অনুপ্রাণিত হয়ে ভারতের বিরুদ্ধে দোষারোপ করা হচ্ছে বলে বিদেশ মন্ত্রকের তরফে স্পষ্ট জানানো হয়। বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর বলেন, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো যেভাবে হরদীপ সিং সুরের খুনের ঘটনায় ভারতের বিরুদ্ধ আঙুল তুলছে, তা একেবারেই ঠিক নয়।  কানাডায় যে কোনও ধরনের অশান্তি বা খুনের ঘটনায় ভারতের হাত থাকতে পারে বলে যে দাবি করা হয় সে দেশের পার্লামেন্টে, তা অযৌক্তিক এবং অনুপ্রাণিত বলে স্পষ্ট জানানো হয় বিদেশ মন্ত্রকের তরফে।

 

প্রসঙ্গত এর আগে কানাডার পার্লামেন্টে সে দেশের প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো দাবি করেন, তাঁদের দেশের বাসিন্দা হরদীপ সিং সুরের খুনের ঘটনায় ভারত যোগ রয়েছে, তা সে দেশের গোয়েন্দা সংস্থার তরফে প্রমাণিত। হাউস অফ কমনসে জাস্টিন ট্রুডোর ওই মন্তব্যের পর তার তীব্র বিরোধিতা করা হয় ভাতের বিদেশ মন্ত্রকের তরফে। এ বিষয়ে বিদেশ মন্ত্রকের তরফে একটি বিবৃতি প্রকাশ করে নস্যাৎ করে দেওয়া হয় অভিযোগ।