Covid19: গত ২৪ ঘণ্টায় ফের বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা, সংক্রমিত ২১,৮৮০ জন
Coronavirus | Representational Image (Photo Credits: Pixabay)

দিল্লি, ২২ জুলাই: ফের বাড়ল করোনা (Corona) আক্রান্তের সংখ্যা। বৃহস্পতিবারের তুলনায় শুক্রবার ফের বাড়ল কোভিড (COVID 19) সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হন ২১,৮৮০ জন। সেই সঙ্গে গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়ে ৬০ জনের মৃত্যু হয়। গতকাল এই সংখ্যা ছিল ৪৫। অর্থাৎ বৃহস্পতিবারের তুলনায় শুক্রবার আরও বাড়ে করোনায় মৃতের সংখ্যা। সবকিছু মিলিয়ে গোটা দেশ জুড়ে ক্রমশ বাড়ছে করোনা সংক্রমণ।

করোনার প্রকোপ আবার বাড়তে শুরু করায়,  ঘরের বাইরে বের হলে যাতে মাস্ক থাকে মুখে, সেই নির্দেশ নতুন করে জারি করা হয়েছে বেশ কয়েকটি রাজ্যের তরফে। কর্ণাটক থেকে জম্মু কাশ্মীর, প্রত্যেক রাজ্যে এবার ঘরের বাইরে বের হলে মাস্ক পরা বাধ্যতামূলক বলে জানানো হয়েছে।

আরও পড়ুন: Sri Lanka: নয়া প্রেসিডেন্ট ক্ষমতায় আসতেই বিক্ষোভকারীদের শিবিরে হানা শ্রীলঙ্কার সেনার, সংঘর্ষে আহত ৫০

করোনার গ্রাফ যখন ফের উর্দ্ধমুখী, সেই সময় মাঙ্কিপক্সের (Monkeypox)  আতঙ্কও নতুন করে থাবা বসাতে শুরু করেছে। সংযুক্ত আরব আমিরশাহি থেকে ফিরে পরপর ২জন মাঙ্কিপক্সে আক্রান্ত হন। ত্রিবান্দ্রাম এবং কান্নুরে পরপর ২ জনের মাঙ্কিপক্সে আক্রান্ত হওয়ার খবর মেলে। ফলে মাঙ্কিপক্স নিয়ে সতর্কতা জারি করা হয়েছে গোটা দেশে। বিশেষ নজর দেওয়া হচ্ছে বিদেশ থেকে আগত যাত্রীদের উপর।