Sri Lanka: নয়া প্রেসিডেন্ট ক্ষমতায় আসতেই বিক্ষোভকারীদের শিবিরে হানা শ্রীলঙ্কার সেনার, সংঘর্ষে আহত ৫০
Sri Lanka (Photo Credit: Twitter)

কলম্বো, ২২ জুলাই:  শ্রীলঙ্কার (Sri Lanka) নয়া প্রেসিডেন্ট শপথ নেওয়ার পর যাতে নতুন করে অশান্তি না ছড়ায়, তার জন্য তৎপর সিংহলী সেনা বাহিনী। কলম্বোয় সরকার বিরোধী বিক্ষোভকারীদের যে শিবির রয়েছে, শুক্রবার সাতসকালে সেখান তল্লাশি চালায় সেনা বাহিনী। সিংহলী সেনা বাহিনী যাতে বিক্ষোভকারীদের শিবিরে প্রবেশ করতে না পারে, তার জন্য তাদের বাধা দেওয়া হয়। ওই সময়ই শ্রীলঙ্কার সেনা কর্মীদের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ হয়। যার জেরে পরপর ৫০ জন আহত হন বলে খবর।

রিপোর্টে প্রকাশ, ঘটনার জেরে বেশ কয়েকজন সাংবাদিকও আহত হন। নিরাপত্তা রক্ষীদের প্রহারেরে জেরেই ওই ২ সাংবাদিক আহত হন। তাঁদের মধ্যে ২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। নয়া প্রেসিডেন্ট রনিল বিক্রমসিংঘে ক্ষমতায় আসার পরপরই যেভাবে বিক্ষোভকারীদের দমানোর চেষ্টা করা হচ্ছে, তা পুরোপুরি পরিকল্পিত। তবে ক্ষমতার এই প্রদর্শন অত্যন্ত নিম্নমানের বলেও কটাক্ষ করেন বিক্ষোভকারীরা। তবে পুলিশ বা সেনা বাহিনীর তরফে এ বিষয়ে কোনও মন্তব্য করা হয়নি।

আরও পড়ুন: Bomb Threat: যাত্রীর ব্যাগে 'বোমা', খবর ছড়াতেই ইন্ডিগোর বিমান তড়িঘড়ি নামল পাটনায়, হুলুস্থূল

গোতবয়া রাজাপাক্ষে দেশ ছাড়ার পর সিঙ্গাপুরে গিয়ে ইস্তফা দেন। এরপর শ্রীলঙ্কার নয়া প্রেসিডেন্ট হিসেবে শপথ নেন রনিল বিক্রমসিংঘে।