India-China Standoff: লাদাখে সংঘাতের পর কোনও ভারতীয় জওয়ান নিখোঁজ নেই, জানিয়ে দিল সেনা ও বিদেশমন্ত্রক
Ladakh sector of LAC remains tense since May | (Photo Credit AFP)

নতুন দিল্লি, ১৮ জুন: লাদাখের গালওয়ান উপত্যকায় চিনের সেনার সঙ্গে সংঘাতের (India-China Standoff) পর কোনও ভারতীয় জওয়ান নিখোঁজ নেই। আজ জানিয়ে দিল সেনাবাহিনী ও বিদেশ মন্ত্রক (MEA)। লাদখের গালওয়ান উপত্যকায় সংঘর্ষের পর একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হয়েছিল যে কয়েকজন ভারতীয় সেনাকে আটকে রেখেছে চিন সেনা। আজ এই ধোঁয়াশা কাটিয়ে দিল সেনা। সেনার এক বিবৃতিতে বলা হয়েছে যে কোনও ভারতীয় সেনা নিখোঁজ নেই।

আজ বিদেশ মন্ত্রকের মুখপত্র অনুরাগ শ্রীবাস্তব (Anurag Srivastava) বলেন, "আমরা ভারতের সার্বভৌমত্ব এবং আঞ্চলিক অখণ্ডতা নিশ্চিত করার জন্য প্রতিজ্ঞাবদ্ধ। চিন এবং ভারত নিয়মিত যোগাযোগে রয়েছে। কোনও ভারতীয় সেনা অ্যাকশনে নিখোঁজ নেই। আমরা আশা করি চীন তার কার্যক্রম সীমান্তের নিজেদের পাশে সীমাবদ্ধ রাখবে।" আরও পড়ুন: India-China Standoff: লাদাখে ভারতীয় জওয়ানরা সশস্ত্র ছিলেন, চিনের সঙ্গে চুক্তি মেনে গুলি চলেনি: রাহুল গান্ধিকে জবাব বিদেশ মন্ত্রী এস জয়শংকরের

তিনি বলেন, সীমান্তবর্তী অঞ্চলগুলিতে শান্তি ও স্থিতিশীল অবস্থা বজায় রাখা এবং সংলাপের মাধ্যমে মতপার্থক্যের সমাধানের প্রয়োজনীয়তার বিষয়ে আমরা বিশ্বাসী রয়েছি। তবে একই সঙ্গে প্রধানমন্ত্রী গতকাল বলেছেন যে ভারতের সার্বভৌমত্ব এবং আঞ্চলিক অখণ্ডতা নিশ্চিত করার জন্য আমরা প্রতিজ্ঞাবদ্ধ।"