Cyclone: ফের ঘূর্ণিঝড় আতঙ্ক, ১০ মে-র মধ্যে সাইক্লোন আছড়ে পড়তে পারে ওড়িশা-বাংলা উপকূলে
Cyclone (Photo Credit: File Photo)

কলকাতা, ৪ মে:  ফের নতুন করে ঘূর্ণিঝড়ের (Cyclone) হাতছানি!  আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, দক্ষিণ আন্দামান সাগরে একটি নিম্নচাপ ঘণীভূত হতে শুরু করেছে। ৬ মে-র মধ্যে নিম্মচাপটি ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে। ওড়িশা এবং পশ্চিমবঙ্গের উপকূলবর্তী এলাকায় আছড়ে পড়তে পারে সেই ঘূর্ণিঝড়টি ১০-মের মধ্যে। তবে স্থলভাগে আছড়ে পড়লে ঘূর্ণিঝড়টি কোন রাস্তা দিয়ে যাবে এবং কেমন ক্ষয়ক্ষতি করতে পারে, সে বিষয়ে আবহাওয়া দফতর এখনও পর্যন্ত সঠিকভাবে কিছু জানায়নি।

আগামী ৬ থেকে ৭ মে-র মধ্যে নিম্নচাপটির গতিপথ স্পষ্ট হতে পারে বলে মনে করছে আবহাওয়া দফতর। পাশাপাশি ঘূর্ণিঝড়টি স্থলভাগে আছড়ে পড়লে সেটি ওড়িশার কেন্দাপাড়া, ভদ্রক, জাজপুর, বালাসোর, মযূরভঞ্জ এলং কেওনঝড়ে আঘাত করতে পারে বলে আশঙ্কা। ওড়িশা (Odisha) উপকূলে ঘূর্ণিঝড়টি আছড়ে পড়লে বিহার, ঝাড়খণ্ডে তুমুল বৃষ্টিপাত হতে পারে বলে আশঙ্কা। ৩-৪ দিন ধরে ওই রাজ্যগুলিতে এক নাগাড়ে বৃষ্টি হবে বলে মনে করছে আবহাওয়া দফতর।

আরও পড়ুন: Bonny Sengupta-Koushani Mukherjee: সম্পর্ক ভাঙল বনি-কৌশানির? জোর গুঞ্জন টলিউডে

এসবের পাশাপাশি কেরল (Kerala), তামিলনাড়ু (Tamil Nadu) , কর্ণাটক এবং পুদুচেরিতে আগামী কয়েকদিন জোরদার বৃষ্টি হতে পারে বলে আশঙ্কা।কেরল, তামিলনাড়ু এবং পুদুচেরিতে এক নাগাড়ে বৃষ্টি হবে বলে মনে করছে আবহাওয়া দফতর।