Yogi Adityanath On Taliban: তালিবানরা ভারতের দিতে পা বাড়ালে এয়ার স্ট্রাইকের জন্য দেশ তৈরি রয়েছে: যোগী আদিত্যনাথ
Yogi Adityanath File Image | (Photo Credits: PTI)

লখনউ, ১ নভেম্বর: তালিবানরা (Taliban) যদি ভারতের দিতে পা বাড়ায় তবে, এয়ার স্ট্রাইকের (Air Strike) জন্য ভারত তৈরি রয়েছে। গতকাল একথা বলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। তাঁর মন্তব্য, তালিবানের কারণে পাকিস্তান এবং আফগানিস্তানে অস্থিরতা রয়েছে। আদিত্যনাথ বলেন, "আজ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে দেশ শক্তিশালী। কোনও দেশই ভারতের দিকে চোখ তুলতে সাহস করতে পারবে না। তালিবানদের কারণে আজ পাকিস্তান এবং আফগানিস্তান অস্থিরতা রয়েছে। কিন্তু, তালিবানরা জানে যে যদি তারা ভারতের দিকে অগ্রসর হয়, তবে এয়ার স্ট্রাইকের জন্য ভারত প্রস্তুত।"

সুহেলদেব ভারতীয় সমাজ পার্টিকে আক্রমণ শানাতে সেই দলের প্রধান প্রকাশ রাজভারকে আক্রমণ করেন যোগী। তিনি অভিযোগ করেন, রাজভার শুধু নিজের পরিবারের কথাই ভাবেন। বাবা মন্ত্রী হতে চেয়েছিলেন, এক ছেলে সাংসদ হতে চেয়েছিলেন, আরেকজন বিধান পরিষদের সদস্য হতে চান। যাঁরা এই ধরণের প্রতারণার রাজনীতি করেন, তাঁদের দোকান বন্ধ হয়ে যাওয়া উচিত।

যোগীজি আরও বলেন, "আমার মন্ত্রিসভায় রাজভার সম্প্রদায়ের দু'জন মন্ত্রী ছিলেন। মন্ত্রিসভার বৈঠকে একজন মন্ত্রী বাহরাইচে মহারাজা সুহেলদেবের সম্মানে একটি স্মৃতিসৌধ নির্মাণের বিরোধিতা করেছিলেন। তবে অনিল রাজভার চেয়েছিলে যাতে বিশাল স্মৃতিসৌধ নির্মাণ করা হয়। তাঁর ইচ্ছে মতো বাহরাইচে একটি বিশাল স্মৃতিসৌধ তৈরি করা হচ্ছে। সুহেলদেবের নামে বাহরাইচের মেডিক্যাল কলেজেরA নামকরণ করেছে বিজেপি সরকার। বিরোধী দলগুলি কী করেছে?" আরও পড়ুন: Sabyasachi Mukherjee Removes Mangalsutra Ad: বিজেপির মন্ত্রীর হুমকি, বিতর্কিত মঙ্গলসূত্রের বিজ্ঞাপন মুছলেন সব্যসাচী

আদিত্যনাথের কথায়, "মহম্মদ ঘুরি এবং হানাদার গাজীর অনুসারীরা ভয় পাচ্ছে যে যদি সুহেলদেব স্মৃতিসৌধ তৈরি করা হয় তবে লোকেরা গাজীকে ভুলে যাবে এবং রাজনৈতিক ব্ল্যাকমেলিংয়ের সুযোগ পাবে না। এই কারণেই তারা পরোক্ষভাবে সুহেলদেবের স্মৃতিসৌধের বিরোধিতা করেছে।"