বালাকোট এয়ারস্ট্রাইক নিয়ে প্রমোশনাল ভিডিও প্রকাশ করল ভারতীয় বায়ুসেনা
Photo Credits: ANI/Screengrab)

নতুন দিল্লি, ৪ অক্টোবর: বালাকোট এয়ারস্ট্রাইকের (Balakot Airstrikes) একটি প্রচারমূলক ভিডিও (Promotional Video) প্রকাশ করল ভারতীয় বায়ুসেনা(IAF)। আজ একটি সংবাদিক বৈঠকে ভিডিওটি প্রকাশ করেন বায়ুসেনা প্রধান এয়ার চিফ মার্শাল রাকেশ কুমার সিং ভাদুড়িয়া (Air Chief Marshal Rakesh Kumar Bhaduria)। এই ভিডিওটিতে পুলওয়ামায় (Pulwama) জঙ্গিহানা, বালাকোটে প্রত্যাঘাত এবং পাকিস্তানের ব্যর্থ বিমান হানার কথা বলা হয়েছে। বালাকোটে ভারতীয় বাহিনীর সাফল্যের কথা কার্যত স্বীকারই করে নিয়েছে পাকিস্তান। এবার বালাকোটকে সামনে রেখে প্রমোশনাল ভিডিও প্রকাশ করল ভারতীয় বায়ুসেনা।

ভিডিওতে বালাকোট এয়ারস্ট্রাইকের আসল ছবি বা ফুটেজ নেই। ভয়েসওভারের মাধ্যমে পুলওয়ামা হামলার বিষয়ে আলোচনা করা হয়েছে। যেখানে CRPF-র ৪০ জন সদস্য শহিদ হন। এছাড়া ভিডিওতে ব্রিফিং রুমে থাকা অবস্থায় বায়ুসেনার পাইলটদের দেখা যাচ্ছে। একটি দৃশ্যে দেখা যাচ্ছে বোমা ফেলার জন্য ভারতের যুদ্ধবিমানগুলিকে তাদের লক্ষ্যে পৌঁছোতে। আরও পড়ুন: অপর্ণা সেন, সৌমিত্র চট্টোপাধ্যায়- সহ ৪৯ জনের নামে এফআইআর দায়ের

সাংবাদিক বৈঠকে বায়ুসেনা প্রধান জানান, ২৭ ফেব্রুয়ারির ডগ ফাইটে পাকিস্তান তাদের একটি এফ -১৬ যুদ্ধবিমান হারিয়েছে। তিনি বলেন, "২৭ ফেব্রুয়ারি আমাদের একটি মিগ -২১ এবং পাকিস্তান একটি এফ-১৬ ধ্বংস হয়েছে।" তাঁর আরও যোগ, "রাফাল ও এস -৪০০ এয়ার ডিফেন্স সিস্টেম বায়ুসেনার ক্ষমতা আরও বাড়িয়ে তুলবে।" ২৭ ফেব্রুয়ারি অভিনন্দন বর্তমানের সঙ্গে রেডিও যোগাযোগে বাধা দিতে সক্ষম হয় পাকিস্তান। আবারও সেই সম্ভাবনার প্রশ্নে বিষয়ে আরকেএস ভাদুড়িয়া বলেন, "আমরা নিরাপদ রেডিও যোগাযোগ নিশ্চিত করতে পদক্ষেপ নিয়েছি। ওরা আর আমাদের যোগাযোগ শুনতে সক্ষম হবে না।"