IAF Mi-17V5 Helicopter Crash: বরুণ সিংয়ের জীবনমরণ লড়াই, ক্যাপ্টেনকে রক্ষা করতে সব ব্যবস্থা, বললেন রাজনাথ
Varun Singh, Rajnath Singh (Photo Credit: ANI/Twitter)

দিল্লি, ৯ ডিসেম্বর: বায়ুসসেনার এমআই-১৭ এ একমাত্র জীবিত ক্যাপ্টেন বরুণ সিং। তবে তাঁর অবস্থা সঙ্কটজনক। বরুণ সিংয়ের প্রাণ বাঁচাতে ওয়েলিংটনের সেনা হাসপাতালের তরফে সমস্ত রকমের চেষ্টা করা হচ্ছে বলে আজ রাজ্যসভায় জানান রাজনাথ সিং। ওয়েলিংটনের সেনা হাসপাতাল সূত্রে খবর, ক্যাপ্টেন বরুণ সিংয়ের (Captain Varun Singh) শারীরিক অবস্থা আশঙ্কাজনক হলেও, স্থিতিশীল। তাঁকে রক্ষা করতে সমস্ত ধরেনর চিকিৎসা করা হবে। শুধু তাই নয়, ওয়েলিংটনের সামরিক হাসপাতাল থেকে বেঙ্গালুরুর কম্যান্ডো হাসপাতালে বরুণ সিংকে স্থানান্তরিত করা হতে পারে বলে খবর।

রাজ্যসভায় আজ প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh) জানান, চিফ ডিফেন্স স্টাফ (CDS)  বিপিন রাওয়াতের (Bipin Rawat) শেষকৃত্য সম্পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় সম্পন্ন করা হবে। পাশপাশি কীভাবে ওই দুর্ঘটনা ঘটল, সে বিষয়ে সমস্ত ধরনের তদন্ত করা হবে বলেও জানান রাজনাথ সিং।

আরও পড়ুন:  Katrina-Vicky Wedding: আজই বিয়ে, কখন সাতপাকে বাঁধা পড়ছেন ক্যাটরিনা-বিকি দেখুন

বুধবার দুপুর ১২.২০ মিনিট নাগাদ ওড়া শুরু করে বায়ুসেনার সামরিক হেলিকপ্টার এমআই-১৭। উটিতে যাওয়ারর আগেই তা আচমকা নীলগিরির ঘন জঙ্গলে ভেঙে পড়ে। প্রত্যক্ষদর্শীদের কথায়, ঘন কুয়াশায় পথ হারিয়ে একটি গাছে প্রথমে ধাক্কা খায় এমআই-১৭। এরপর দাউ দাউ করে জ্বলতে শুরু করে সেটি। হেলিকপ্টারে থাকা ১৪ জনের মধ্যে ১৩ জনেরই মৃত্যু হয় বলে জানানো হয়। বিপিন রাওয়াতের পাশাপাশি তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াতেরও মৃত্যু হয় ওই ঘটনায়।