Apache Helicopter Makes Emergency Landing: পঞ্জাবের হোশিয়াারপুরে খেতে জরুরি অবতরণ করল বায়ুসেনার অ্যাপাচে হেলিকপ্টার
খেতে জরুরি অবতরণ করল বায়ুসেনার অ্যাপাচে হেলিকপ্টার (Photo Credits: ANI)

হোশিয়ারপুর, ১৭ এপ্রিল: পঞ্জাবের (Punjab) হোশিয়াারপুরে খেতে এমার্জেন্সি ল্যান্ডিং করল ভারতীয় বায়ুসেনার (IAF) অ্যাপাচে হেলিকপ্টার (Apache Helicopter)। একটি মাঠে আপত্‍কালীন পরিস্থিতিতে ল্যান্ড করে হেলিকপ্টারটি। কপ্টারের দুই পাইলট নিরাপদে আছেন বলে জানা গেছে। ঠিক কী কারণে জরুরি অবতরণ করতে হল তা জানার চেষ্টা চলছে। এই বিষয়ে পাঠানকোটে ভারতীয় বিমান বাহিনীর ঘাঁটিতে যোগাযোগ করেছে স্থানীয় পুলিশ।

বায়ুসেনা এক বিবৃতিতে জানিয়েছে, একটি অ্যাপাচি হেলিকপ্টার পাঠানকোট ঘাঁটি থেকে উড়েছিল। প্রায় এক ঘন্টা উড়ানের পরে এই হেলিকপ্টারটিত যান্ত্রিক গোলযোগ ধরা পড়ার ইঙ্গিত পাওয়া যায় এবং পঞ্জাবের পশ্চিম ইন্দোরে নিরাপদে অবতরণ করে। বিমানের ক্যাপ্টেন নিরাপদে হেলিকপ্টারটিকে অবতরণ করার জন্য যথাযথ এবং তাৎক্ষণিক পদক্ষেপ নিয়েছিলেন। হেলিকপ্টারটিতে থাকা সবাই নিরাপদে রয়েছেন। কোনও সম্পত্তির ক্ষয়ক্ষতি হয়নি। সব কিছু দেখার পরে বিমানটিকে ঘাঁটিতে ফিরিয়ে নিয়ে যাওয়া হবে।" আরও পড়ুন: PM Narendra Modi Praises RBI: ক্ষুদ্র ও মাঝারি শিল্পের জন্য ৫০ হাজার কোটির প্যাকেজ, RBI-র প্রশংসা নরেন্দ্র মোদির

অ্যামেরিকার তৈরি অ্যাপাচে হেলিকপ্টারকে 'ট্যাংক বাস্টার্স' বলা হয়ে থাকে। অ্যামেরিকার সঙ্গে ১.১ বিলিয়ন ডলারের অ্যাপাচে হেলিকপ্টার চুক্তি করেছে ভারত। মোট ২২টি হেলিকপ্টার কিনবে ভারত। গত বছর সেপ্টেম্বর মাসে প্রথম ব্যাচের অ্যাপাচে হেলিকপ্টার ভারতের হাতে এসে পৌঁছেছে।