'Sanatana Dharma' Remark Divided INDIA: তামিলনাড়ু মন্ত্রীর সনাতন ধর্ম মন্তব্যের জেরে 'বিভাজন' বিরোধী জোটে?
INDIA Alliance (Photo Credit: IANS)

দিল্লি, ৫ সেপ্টেম্বর: তামিলনাড়ু মন্ত্রী উদয়ানিধি স্ট্যালিনের সনাতন ধর্ম মন্তব্যকে কেন্দ্র করে জোর বিতর্ক শুরু হয়েছে রাজনৈতিক মহলে। সনাতন ধর্ম নিয়ে উদয়ানিধি স্ট্যালিন যে মন্তব্যে করেন, তার তীব্র বিরোধিতা করা হয় বিজেপির তরফে। অন্যদিকে  ইন্ডিয়া জোটের সদস্যরাও কার্যত তফাৎ বজায় রাখছেন উদয়ানিধি স্ট্যালিনের মন্তব্য থেকে। উদয়ানিধি স্ট্যালিন যে মন্তব্য করেন সনাতন ধর্ম নিয়ে, তাকে সমর্থন করে না দল। এমনই জানানো হয় তৃণমূল কংগ্রেসের তরফে। বিরোধী জোটের দলগুলির উদয়ানিধি স্ট্যালিনের ওই মন্তব্যের সঙ্গে কোনও সংযোগ নেই বলে জানায় তৃণমূল কংগ্রেস। তৃণিূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, এই ধরনের মন্তব্যকে তৃণমূল কংগ্রেস নিন্দা করে।  সম্প্রীতি আমাদের সংস্কৃতি। এই ধরনের মন্তব্যের সঙ্গে ইন্ডিয়া ব্লকের কোনও সম্পর্ক নেই বলে স্পষ্ট জানান কুণাল ঘোষ।

আরও পড়ুন:  Paramhans Acharya: 'সনাতন ধর্মের অপমান সহ্য নয়', তামিলনাড়ুর মন্ত্রীর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন অযোধ্যার পরমহংস আচার্য

অন্যদিকে কারও এমন কোনও মন্তব্য করা উচিত নয়, যা কোনও ধর্মকে আঘাত করে।  তৃণমূল কংগ্রেস সুপ্রিমো তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তরফেও নাম না করে তামিলনাড়ুর মন্ত্রীর বক্তব্যের নিন্দা করা হয়।

কংগ্রেসের তরফেও তামিলনাড়ুর মন্ত্রীর মন্তব্যের বিরোধিতা করা হয়।  এই ধরনের বক্তব্য সমর্থনযোগ্য নয় বলে মন্তব্য করে কংগ্রেস। সব ধর্মকে সম্মান করাই কংগ্রেসের লক্ষ্য বলে জানান কে সি বেণুগোপাল।

সবকিছু মিলিয়ে তামিলনাড়ুর মন্ত্রী উদয়ানিধি স্ট্যালিন সনাতন ধর্ম নিয়ে যে মন্তব্য করেন, তা নিয়ে শুরু হয়ে যায় জোর চর্চা রৈজনৈতিক মহলে।