Hijab Row: 'ওবেইসি কেন বোরখা পরেন না?' তসলিমাকে 'ঘৃণার প্রতীক' বলায় পালটা বাংলাদেশি লেখিকার
Asaduddin Owaisi , Taslima Nasreen (Photo Credit: Facebook, Instagram)

দিল্লি, ১৮ ফেব্রুয়ারি: হিজাব বিতর্কে উত্তাল প্রায় গোটা দেশ। কর্ণাটক (Karnataka) থেকে হিজাব বিতর্ক যখন গোটা দেশ জুড়ে ছড়াতে শুরু করে, সেই সময় বিষয়টি  নিয়ে মুখ খোলেন তসলিমা নাসরিন (Taslima Nasreen)। নিজের সোশ্যাল হ্যান্ডেলের মাধ্যমে তসলিমা নিজের মত প্রকাশ করেন। তিনি বলেন, কেউ কেউ ভাবেন, হিজাব মানে ধর্মনিরপেক্ষতা। কিন্তু না, হিজাব মানে ইসলামের ধর্মীয় প্রতীক। নারীকে পর্দার আড়ালে রাখার একটি কৌশল হল হিজাব। অর্থাৎ হিজাবকে নারী বিদ্বেষ হিসেবে প্রকাশ করা হয় বলে দাবি করেন তসলিমা। পাশাপাশি ধর্ম নিরপেক্ষ দেশ তৈরি করতে সব ধরণের ধর্মীয় প্রতীক ব্যবহার বাতিল করতে হবে বলেও মন্তব্য করেন তসলিমা নাসরিন। বাংলাদেশি লেখিকার ওই মন্তব্যের পর তাঁকে 'ঘৃণার প্রতীক' বলে সম্মোধন করেন মিম প্রধান আসাদউদ্দিন ওবেইসি (Asaduddin Owaisi )

একটি সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে হাজির হয়ে ওবেইসি বলেন, তিনি এমন কারও সম্পর্কে কথা বলতে রাজি নন, যিনি ঘৃণার প্রতীক। তসলিমাকে তাঁর নিজের দেশ থাকতে দেয়নি। যে মানুষ শরণার্থী হিসেবে অন্য দেশে বসবাস করেন, তাঁর সম্পর্কে কোনও কথা তিনি বলতে চান না বলে মন্তব্যে করেন ওবেইসি।

 

মিম প্রধানের ওই মন্তব্যের পর তাঁকে পালটা কটাক্ষ করেন বাংলাদেশের জনপ্রিয় লেখিকা। তসলিমা বলেন, আসাদউদ্দিন ওবেইসি হিজাব কেন বোরখা পরেন না?  তাঁকে দেখলে মহিলারা উত্তেজিত হয়ে ওঠেন। ওবেইসি বলেছেন, আমি নাকি ঘৃণার প্রতীক, সত্যি কি?  এবার নিশ্চয়ই হায়দরাবাদ বা ঔরঙ্গাবাদ থেকে ওবেইসি গুণ্ডা পাঠাবেন তাঁকে হত্যার জন্য। এমনও মন্তব্য করতে শোনা যায় তসলিমাকে।