Kumar Vishwas: কেজরিওয়ালের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্যে কুমার বিশ্বাসকে স্বস্তি দিল আদালত
Kumar Vishwas. (Photo Credits: Twitter)

চণ্ডীগড়, ২ মে: আম আদমি পার্টি-র প্রাক্তন বড় নেতা তথা কবি কুমার বিশ্বাসকে স্বস্তি দিল আদালত। পঞ্জাব বিধানসভা ভোটের মুখে গত ফেব্রুয়ারিতে কুমার বিশ্বাস বলেছিলেন, যে কেজরিওয়াল একবার তাঁকে বলেছিলেন যে তিনি হয় পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হবেন বা স্বাধীন খালিস্তানি দেশের প্রথম প্রধানমন্ত্রী হবেন। কুমারের এই অভিযোগে তোলপাড়া পড়ে গিয়েছিল গোটা দেশে। কেজরিওয়াল বিচ্ছিন্নতাবাদীদের সমর্থক বলে পঞ্জাব ভোটে আপ-এর হাওয়া কাড়তে চেয়েছিলেন কুমার বিশ্বাস। কিন্তু কুমারের এই মন্তব্য যে পঞ্জাববাসী বিশ্বাস করেননি সেটাই ফলেই পরিষ্কার হয়ে যায়। পঞ্জাবে ১১৭টি বিধানসভা আসনের মধ্যে ৯২টি জিতে প্রথমবার ক্ষমতায় আসে আপ।

দেখুন টুইট

এরপর ভোট মিটতেই কেজরির বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ আনার অভিযোগ তুলে কুমার বিশ্বাসের বিরুদ্ধে FIR-করেছিলেন আপ সমর্থকরা। একসময় কেজরিওয়ালের অত্যন্ত ঘনিষ্ঠ কুমার বিশ্বাসকে গ্রেফতার করার পরিস্থিতি তৈরি হয়। কুমার এরপর আদালতের দ্বারস্থ হন। এদিন, পঞ্জাব ও হরিয়ানার হাইকোর্ট কুমার বিশ্বাসের গ্রেফতারির ওপর স্থগিতাদেশ দেয়। কেজরির বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করা কুমার বিশ্বাসকে প্রমাণ পেশ ও এই কাণ্ডে তদন্তের জন্য আরও কিছুটা সময় দিয়েছে আদালত।

পঞ্জাব ভোটের মুখে প্রাক্তন আপ নেতা কুমার বিশ্বাস বলেন যে কেজরিওয়াল একবার তাঁকে বলেছিলেন যে তিনি হয় পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হবেন বা স্বাধীন খালিস্তানি দেশের প্রথম প্রধানমন্ত্রী হবেন। তোপ দেগে আপ ছাড়ার পর কুমার বিশ্বাস কেজরিওয়ালের বিরুদ্ধে বারবার তোপ দেগেছেন। এমনও শোনা গিয়েছে কুমার বিশ্বাস বিজেপিতে যোগ দিচ্ছেন। কিন্তু পঞ্জাব ভোটের আগে কেজরির বিরুদ্ধে যে বিতর্কিত মন্তব্যটা করেছিলেন কুমার, তার ফস এখন ভুগতে হচ্ছে।