অযোধ্যায় জঙ্গি হামলার আশঙ্কা, জারি হল High Alert
ফাইল ছবি (Photo Credits: IANS)

লখনউ, ১৫ জুন, ২০১৯:  লোকসভা ভোটের পর থেকেই অযোধ্যা (Ayodha)আর রামমন্দির নিয়ে সরগরম হয়েছে রাজনৈতিক মহল। তার উপরে আবার জঙ্গিদের নিশানায় অযোধ্যা। এমনই খবর দিয়েছেন গোয়েন্দারা । সেই খবর পাওয়া মাত্র অযোধ্যা জুড়ে জারি হয়েছে উচ্চ সতর্কতা(High Alert)। গোয়েন্দা সূত্রে খবর নেপাল সীমান্ত দিয়ে উত্তর প্রদেশে প্রবেশ করার পরিকল্পনায় রয়েছে জঙ্গিরা। সেখান থেকে তারা টার্গেট করবে অযোধ্যাকে। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে অযোধ্যায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। চলছে নাকা তল্লাশি।

অযোধ্যায় ঢোকার আগে সব গাড়ি বিশেষভাবে তল্লাশি চালানো হচ্ছে। সন্দেহভাজন কিছু দেখলে সঙ্গে সঙ্গে পুলিসকে জানাতে অনুরোধ করা হয়েছে। শহরের গুরুত্বপূর্ণ এলাকায় অতিরিক্ত পুলিস বাহিনী মোতায়েন করা হয়েছে। রামমন্দির এলাকায় বাড়তি নজরদারি চলছে। আরও পড়ুন, দিক পরিবর্তন করে ফের উপকূলে ফিরছে বায়ু, জারি হল সতর্কতা

২০০৫ সালের ৫ জুন অযোধ্যায় নাশকতা চালানোর চেষ্টা করেছিল জঙ্গিরা। পাঁচ জঙ্গিকে গুলি করে নিকেশ করেছিল নিরাপত্তা বাহিনী। সেকথা মাথায় রেখে উত্তর প্রদেশ পুলিস বাড়তি সতর্কতা নিয়েছে। র‌্যাফ (RAF)মোতায়েন করা হয়েছে শহরের বিভিন্ন জায়গায়। এছাড়াও ড্রোনে নজরদারি চালানো হচ্ছে। এটিএস এবং আধাসেনাকেও প্রস্তুত রাখা হয়েছে। শহরের আসা সব ট্রেন, বাস, গাড়িতে তল্লাশি চালাচ্ছে পুলিস। শহরের হোটেলগুলিতেও নজরদারি চালানো হচ্ছে।

আগামী ১৮ জুলাই অযোধ্যায় জঙ্গি হামলার মামলার রায় দেওয়ার কথা। সেকারণেই এই নাশকতার পরিকল্পনা বলে মনে করছেন গোয়েন্দারা। এদিকে আগামিকাল(‌রবিবার)‌ দলের ১৮ জন সাংসদকে নিয়ে অযোধ্যা সফরে আসছেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। এই কর্মসূচি অবশ্য আগে থেকেই ঘোষণা করা ছিল। রবিবার রামলীলা মন্দির চত্ত্বরে পুজো দেবেন উদ্ধব ঠাকরে। শিবসেনার অযোধ্যা সফরের কর্মসূচি ঘিরে শহরে উত্তেজনা রয়েছে।