Gujarat Rain (Photo Credit: X)

দিল্লি, ২৯ অগাস্ট: এক নাগাড়ে বৃষ্টি (Rain) শুরু হয়েছে গুজরাটে (Gujarat)। একাধিক এলাকায় জল জমতে যেমন শুরু করেছে, তেমনি অতি ভারি বৃষ্টির তোড়ে গুজরাটে তৈরি হয়েছে বন্যা পরিস্থিতি। এক নাগাড়ে বৃষ্টির জেরে গুজরাটে এখ নও পর্যন্ত ২৮ জনের মৃত্যুর খবর মিলেছে। সেই সঙ্গে ১৭,৮০০ মানুষকে উদ্ধার করে নিরাপদ জায়গায় নিয়ে যাওয়া হয়েছে। যার মধ্যে ভদোদরার পরিস্থিতি ক্রমশ জটিল হতে শুরু করেছে বলে খবর।

গুজরাট যখন একটানা বৃষ্টিতে ভাসছে, সেই সময় ওই রাজ্যের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্রে প্যাটেলের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। কঠিন পরিস্থিতিতে দিল্লির তরফে গুজরাটকে সমস্ত ধরনের সাহায্য করা হবে বলে আশ্বাস দেন প্রধানমন্ত্রী।

এক নাগাড়ে বৃষ্টিতে গুজরাটের একাধিক এলাকা ভাসতে শুরু করেছে। দেখুন সেই ছবি...

 

এদিকে কয়েকদিন ধরে এক নাগাড়ে বৃষ্টি হলেও, ভয় কাটছে না। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, (Weather Update) গোটা গুজরাটে লাল সতর্কতা জারি করা হয়েছে। ফলে আগামী কয়েক দিন ভারী থেকে অতি ভারী বৃষ্টিতে গুজরাট ভাসবে বলে আশঙ্কা করা হচ্ছে। পূর্ব রাজস্থান থেকে যে নিম্নচাপ গুজরাটের দিকে আসছে, সেটিই প্রকৃত ভিলেন। ওই নিম্নচাপের প্রভাবেই গুজরাট এবং সৌরাষ্ট্রে এক নাগাড়ে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে আবহাওয়া দফতরের তরফে।