Gujarat: ২৫ অগাস্ট থেকে গুজরাতের স্ট্যাচু অব ইউনিটি-র সুরক্ষার দায়িত্বে ২৭২ জন সিআইএসএফ
স্টাচু অফ ইউনিটি

নতুন দিল্লি, ১৯ অগাস্ট: গুজরাতের স্ট্যাচু অব ইউনিটি-র (Statue of Unity) সুরক্ষার দায়িত্বে এবার সিআইএসএফ (CISF)। গুজরাতের নর্মদা জেলায় রয়েছে বিশ্বের উচ্চতম মূর্তি স্ট্যাচু অব ইউনিটি। সর্দার বল্লভভাই পটেলের ওই মূর্তি ১৮২ মিটার লম্বা। ২০১৮তে সেটির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার পর থেকে পর্যটকদের অন্যতম আকর্ষণ ওই মূর্তি। সেখানে সিআইএসএফ কর্মীদের মোতায়েনের জন্য স্বরাষ্ট্রমন্ত্রক অনুমোদন দিয়েছে। ২৫ অগাস্ট থেকে প্রথম পর্যায়ে ২৭২ জন সিআইএসএফ কর্মী মোতায়েন করা হবে।

সিআইএসএফ-র ডিজি রাজেশ রঞ্জনকে যে চিঠি পাঠানো হয়েছে তাতে লেখা হয়েছে, "প্রথম পর্যায়ে ২৭২ জন সদস্যে মোতায়েন করা হবে।২৫ অগাস্ট থেকেই সুরক্ষার দায়িত্ব নেবে সিআইএসএফ। চিঠিতে উপযুক্ত কর্তৃপক্ষের অনুমোদনের কথাও জানানো হয়েছে।" আরও পড়ুন: Unlock 4: আনলক ৪-এ সেপ্টেম্বরে খুলছে সিনেমাহল, বলছে রিপোর্ট

সিআইএসএফ রাজধানী দিল্লির সরকারি ভবনগুলি ছাড়াও দেশের সব বিমানবন্দর ও দিল্লি মেট্রোর সুরক্ষার দায়িত্বে। আশা করা হচ্ছে যে ২ সেপ্টেম্বর থেকে দর্শনার্থীদের খুলে দেওয়া হবে স্ট্যাচু অব ইউনিটি। করোনা মহামারীর কথা মাথায় রেখেই দর্শনার্থীদের প্রবেশ বন্ধ করে দিয়েছিল রাজ্য সরকার।