Madhya Pradesh: রেলের ওভারহেডের তারে ঝুলছে যুবক, উদ্ধার করতে নেমে  নাকাল রেলকর্মীরা(দেখুন ভিডিও)
ওভারহেডের তারে ঝুলছে ব্যক্তি (Photo Credit: ANI)

ভোপাল, ১৩ নভেম্বর: ট্রেনের ওভারহেড তারে ঝুলছে এক ব্যক্তি। এই খবর প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে যায় ডাবরা স্টেশন চত্বরে (Dabra railway station)। সঙ্গে সঙ্গেই রেল পুলিশের কাছে খবর যায়। খবর পেয়েই রেলপুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছায়। প্রথমেই সংশ্লিষ্ট ওভারহেড তারের বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেওয়া হয়। ঘটনাস্থলে পৌঁছায় জিআরপি (GRP)। তারপর প্রায় জোর করেই ওই ব্যক্তিকে সেখান থেকে নামিয়ে আনা হয়। এই ঘটনাকে কেন্দ্র করে মঙ্গলবার দিনভার চাঞ্চল্য ছিল মধ্যপ্রদেশের (Madhya Pradesh) গোয়ালিয়র এলাকায়। এই হাইপ্রোফাইল নাটক দেখতে ডাবরা স্টেশন চত্বরে লাইনের দুপাশেই জমেছিল উৎসাহী জনতার ভিড়।

সংবাদ সংস্থা এএনআই সূত্রের খবর, ওভারহেডের তারে ঝোলা লোকটিকে নামিয়ে আনার জন্য প্রথমেই মধ্য রেলের ঝাঁসী (Jhansi) ডিভিশনের রেল চলাচল বন্ধ করে দেওয়া হয়। প্রায় একঘণ্টা যাবৎ ওই ডিভিশনের রেল চলাচল বন্ধ ছিল। ভাগ্য ভাল, বিদ্যুৎ সংযোগ থাকা সত্ত্বেও কীকরে ওই ব্যক্তি সেখানে চড়ে ঝুলে পড়লেন তানিয়ে গুঞ্জন শুরু হয়েছে। ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, ওই ব্যক্তি তারে ঝুলে রয়েছেন। প্রথমে তাঁকে নামাতে গিয়েও বিপত্তি, কিছুতেই নামবেন না। প্রায় জোর করেই ওই ব্যক্তিকে নামিয়ে আনা হয়। তিনি কেন যে সেখানে উঠে ঝুলে পড়েছিলেন তা এখনও জানা যায়নি। এদিকে একঘণ্টা ধরে ট্রেন বন্ধ থাকায় ঝাঁসি ডিভিশনের সমস্ত ট্রেনের সময় বদলে যায়। সমস্যায় পড়েন যাত্রীরা। আরও পড়ুন-Delhi Air Pollution: ফের বিপদসীমায় রাজধানীর দূষণমাত্রা, তিনদিনের জন্য ফিরছে গাড়ির জোড়-বিজোড় স্কিম

এদিকে ওভার হেডের তারে ঝুলছে লোক, সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়াতেই ভাইরাল হয়েছে। উদ্ধার কাজ সম্পন্ন হলে উত্তর মধ্য রেলের ঝাঁসী ডিভিশনের ম্যানেজার অখিল শুক্লা বলেন, ওভার হেডের তারে ঝুলে থাকা ব্যক্তিকে নিরাপদেই নিচে নামানো গিয়েছে। রেলকর্মীরাই কাজটি সুসম্পন্ন করেছেন। এর কিছুক্ষণের মধ্যেই রেল চলাচল স্বাভাবিক হয়ে যায়।