Uttar Pradesh: মাস্ক, ফেশশিল্ড পরে সাইকেলে চেপে বরযাত্রী নিয়ে বিয়ে করতে গেলেন বর
মাস্ক, ফেশশিল্ড পরে সাইকেলে চেপে বিয়ে করতে গেলেন বর (Photo Credits: IANS)

প্রতাপগড়, ২৫ এপ্রিল: করোনার (COVID19) দ্বিতীয় ঢেউয়ে জেরবার গোটা দেশ। গতবারের থেকে এবারের সংক্ৰমণ অনেক বেশি ভয়াবহ আকার ধারণ করেছে। ফের থমকে যাচ্ছে স্বাভাবিক জীবনযাপন। এর মধ্যেও সাবধানে বেঁচে থাকাটাই এখন সবথেকে বড় দায়িত্ব। পাশাপাশি জরুরি কাজগুলো মিটিয়ে ফেলাও তো সমান জরুরি। তাও যদি হয় বিয়ে, তা কি বছরের পর বছর ফেলে রাখা যায়? ছোটো করে হলেও তা মিটিয়ে নিচ্ছেন অনেকেই। সেরকমই এক ঘটনা সামনে এল উত্তরপ্রদেশ (Uttar Pradesh) থেকে।

করোনা সংক্রমণের জেরে আবার লকডাউন (Lockdown) জারি হয়েছে উত্তরপ্রদেশে। এদিকে বিয়ের জন্য পাত্রীকে কথা দেওয়া হয়েছে। তাই দেরি না করে মাস্ক, ফেশশিল্ড পরেই সাইকেলে চেপে বিয়ে করতে গেলেন বর (Groom) বিনয় কুমার। সঙ্গে গেলেন বরযাত্রীও। উত্তরপ্রদেশের প্রতাপগড় জেলার বোঝি গ্রামের। প্রায় ১০ কিমি পথ সাইকেলে চালিয়ে পৌঁছন রাজগর গ্রামের বিবাহস্থলে। আরও পড়ুন, ভ্যাকসিন নিয়ে গুজবে কান দেবেন না: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

একটি বেসরকারি সংস্থার কর্মী পাশাপাশি তিনি একজন সমাজকর্মীও। সংবাদমাধ্যমকে দেওয়া একটি সাক্ষাৎকারে তিনি বলেন, আমি সকলকে দূরত্ববিধি মানার একটি বার্তা পৌঁছে দিতে চেয়েছি। লকডাউনের মধ্যে গাড়ি বা বাসের বন্দোবস্ত করা যায়নি, তাই সাইকেল নিয়েই আমরা বেরিয়ে পড়ি। করোনার দ্বিতীয় ঢেউ আটকাতে এটাই আমার ভাবনা।"

তাঁর পরিবার জানায়, করোনা পরিস্থিতিতে আমাদের অযথা খরচ করা উচিত নয়, তাই আমরা স্বল্প সংখ্যক মানুষকেই নিমন্ত্রিত করেছিলাম।