V.S. Achuthanandan Tests Covid Positive: করোনা আক্রান্ত প্রবীণ সিপিএম নেতা ও কেরালার প্রাক্তন মুখ্যমন্ত্রী ভিএস অচ্যুতানন্দন
V.S. Achuthanandan (Photo: Twitter)

তিরুবনন্তপুরম, ২১ জানুয়ারি: করোনাভাইরাসে (Covid ) আক্রান্ত হলেন প্রবীণ সিপিআই-এম নেতা এবং কেরালার প্রাক্তন মুখ্যমন্ত্রী ভিএস অচ্যুতানন্দন (V.S. Achuthanandan)। ৯৮ বছর বয়সি এই নেতাকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে তাঁর ছেলে ভি এস অরুণকুমার জানিয়েছেন।

জানা গিয়েছে, বয়সের কারণে বাড়িতেই ছিলেন অচ্যুতানন্দন। তাঁকে বাড়িতেই এক নার্স দেখাশোনা করতেন। ওই নার্স করোনা আক্রান্ত হন। এরপরই অচ্যুতানন্দনের টেস্ট করা হয়। রিপোর্ট আসলে দেখা যায় তিনিও পজিটিভ।

IANS-র টুইট: 

রাজনীতি থেকে প্রায় অবসর নিয়ে নিয়েছিলেন কেরালার প্রাক্তন মুখ্যমন্ত্রী অচ্যুতানন্দন। ২০০৬-২০১১ সাল পর্যন্ত তিনি কেরলের মুখ্যমন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেছিলেন। ২০১১-২০১৬ সাল পর্যন্ত বিরোধী দলের নেতা ছিলেন। ২০১৬ সালে তিনি সরে দাঁড়ানোয় মুখ্যমন্ত্রী পদে বসেন পিনারাই বিজয়ন। অচ্যুতানন্দনকে তখন একজন বিধায়ক হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল এবং পরে তাঁকে প্রশাসনিক সংস্কার কমিশনের চেয়ারম্যান করা হয়েছিল। কিন্তু বিধানসভা ভোটের ঠিক আগে তিনি পদ ছেড়ে দেন।