COVID-19: সংক্রমণ ক্রমশ বাড়ছে, মহারাষ্ট্র, গুজরাত, তামিলনাড়ু, মধ্যপ্রদেশ, রাজস্থান থেকে বিমান কিংবা ট্রেন কর্ণাটকে প্রবেশের উপর জারি নিষেধাজ্ঞা
Coronavirus in India | (Photo Credits: PTI)

বেঙ্গালুরু, ২৮ মে: মহারাষ্ট্র (Maharashtra), গুজরাত (Gujarat), তামিলনাড়ু (Tamil Nadu), মধ্যপ্রদেশ (Madhya Pradesh) এবং রাজস্থান (Rajasthan) থেকে কর্ণাটকে ট্রেন, গাড়ি এবং বিমান প্রবেশের উপর জারি নিষেধাজ্ঞা। দেশের মধ্যে এই রাজ্যগুলিতেই করোনা (Coronavirus) আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। বৃহস্পতিবার কর্ণাটক (Karnataka) মন্ত্রিসভা এই নিষেধাজ্ঞা জারি করেছে।

বিমান, ট্রেন-সহ কোনও যানবাহনেই ভিন রাজ্য কিংবা দেশ থেকে কর্ণাটকে প্রবেশ করা যাবে না। আগামী ৮ থেকে ১০ দিন এই নিষেধাজ্ঞা জারি থাকবে। রাজ্যের পরিস্থিতির উপর নির্ভর করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

কেন্দ্রের নির্দেশের পরই পরিযায়ী শ্রমিকেরা একে একে ফিরে আসছিলেন নিজেদের রাজ্যে শ্রমিক স্পেশাল ট্রেনে কিংবা বিমানে। যার জেরে কর্ণাটকে করোনা আক্রান্তের সংখ্যাটা একধাক্কায় বেশ কিছুটা বেড়ে গেছে।পাশাপাশি মহারাষ্ট্র-সহ ৫ রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা সর্বাধিক। সেই কারণেই রাজ্যে করোনা সংক্রমণে লাগাম টানতেই সিদ্ধান্ত নিয়েছে কর্ণাটক সরকার। যদিও এই রাজ্য থেকে ফেরা প্রবাসীদের জন্য কোয়ারেন্টাইন সেন্টার তৈরি হয়েছে।

বৃহস্পতিবার কর্ণাটকে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৭৫। রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২,৪৯৩।