Covid-19 UK Strain In India: দেশে আরও ৫ জনের শরীরে মিলেছে করোনার নতুন স্ট্রেন, জানাল স্বাস্থ্যমন্ত্রক
করোনাভাইরাসের প্রতীকী ছবি (Photo Credits: File Image)

নতুন দিল্লি, ৩১ ডিসেম্বর: ভারত আরও ৫ জনের শরীরে পাওয়া গেল নতুন করোনার স্ট্রেন (Covid-19 UK Strain)। আর এতে করে নতুন করোনার স্ট্রেনে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৫ জন। আগে ২০ জনের শরীরে এই স্ট্রেন পাওয়া গেছিল। মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক (Health Ministry) জানিয়েছে ৫টি নতুন কেসের মধ্যে চারটি পুনের ন্যাশনাল ইনস্টিটিউট অব ভাইরোলজিতে (National Institute of Virology) শনাক্ত করা হয়েছে। একটি শনাক্ত হয়েছে দিল্লির সিএসআইআর-জিনোমিক্স এবং ইন্টিগ্রেটিভ বায়োলজিতে (CSIR-Institute of Genomics and Integrative Biology)। আক্রান্ত ব্যক্তিদের আইসোলেশনে রাখা হয়েছে।

এই বিষয়ে কথা বলতে গিয়ে দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন বলেন, "দিল্লিতে করোনাভাইরাসের নতুন স্ট্রেনে চারজন রোগী পজিটিভ হয়েছেন। বিমান চলাচল নিষিদ্ধ করা হয়েছে এবং বেশি যাত্রী আসছে না। আমরা ইতিমধ্যে এমন লোকদের সন্ধান এবং পর্যবেক্ষণ করছি যারা ইতিমধ্যেই এখানে এসেছেন।" আরও পড়ুন: Asia's Richest Person Zhong Shanshan: মুকেশ আম্বানিকে পেছনে ফেলে এশিয়ার শীর্ষ ধনী চিনের ঝং শানশান

করোনার নতুন প্রজাতির ভাইরাসের প্রথম দেখা মেলে সেপ্টেম্বর মাসে ইংল্যান্ডে। পরীক্ষা করে জানা যায় এই ভাইরাসটি পুরনোগুলির তুলনায় প্রায় ৭০ গুণ বেশি সংক্রামক। এর পরে পরেই লন্ডন ও দক্ষিণপূর্ব ইংল্যান্ডে কড়া লকডাউন জারি করেছে বরিস জনসনের সরকার। ৩১ ডিসেম্বর পর্যন্ত এই কড়া লকডাউন জারি থাকবে। ব্রিটেন থেকে ফেরা যাত্রীদের মাধ্যমেই এই স্ট্রেন ভারতে এসেছে।