Human Trafficking: লকডাউনে হারিয়েছেন চাকরি, সংসার চালাতে ৪৫ হাজার টাকার বিনিময়ে সদ্যোজাত শিশুকন্যাকে বিক্রি নিরূপায় বাবার
Representational Image | (Photo Credits; Pixabay)

কোকড়াঝাড়, ২৪ জুলাই: কোভিড-১৯ সংক্রমণের জের। বন্ধ কাজ। উপার্জনের সমস্ত জমানো টাকা শেষ। টাকার যোগাড় করতে সদ্যোজাত শিশুকন্যাকে বিক্রি করে দিলেন বাবা। তাও মাত্র ৪৫ হাজার টাকায়। শুক্রবার ১৫ দিনের শিশুকন্যাকে উদ্ধার করে পুলিশ। ঘটনায় জড়িত এক ব্যক্তি এবং দুই মহিলাকে গ্রেফতার করে পুলিশ।

কোকড়াঝড়ের বাসিন্দা দীপক ব্রহ্মা। লকডাউনের জেরে কাজ বন্ধ। সংসার কীভাবে সামলাবেন তা কুলকিনারা করে উঠতে পারছিলেন না। তার উপর কিছুদিন আগেই কন্যাসন্তানের জন্ম দেন তাঁর স্ত্রী। অবশেষে টাকা রোজগার করতে মাত্র ৪৫ হাজার টাকায় নিজের কন্যাসন্তানকেই বিক্রি করে দেন বাবা। পেশায় তিনি ঠিকাশ্রমিক। একটি স্বেচ্ছাসেবী সংস্থার তরফে এমনটাই তথ্য মিলছে।

দীপকের এটি ছিল দ্বিতীয় কন্যাসন্তান। পরিবারের তরফে বলা হয়, "ব্রহ্মা লকডাউনের জেরে চাকরি হারিয়েছিল। কিন্তু ও অনেক চেষ্টা করছিল চাকরি খোঁজার। আর কোনও উপায় না পেয়ে অবশেষে নিজের কন্যাসন্তানকেই বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নেন তিনি।" কন্যাসন্তানকে বিক্রি করে টাকা ঘরে নিয়ে আসলেও পুরো বিষয়টি স্ত্রীকে না জানিয়েই করেছিলেন দীপক। এদিকে ছোট মেয়েকে খুঁজে না পেয়ে স্থানীয় থানায় নিখোঁজ ডায়রি দায়ের করেন দীপকের স্ত্রী। অভিযোগ দায়ের হওয়ার পরই শুরু করে তদন্ত।