Hathras: গাধার মল, অ্যাসিড ও ভূষি মিশিয়ে চলছিল ভেজাল গুঁড়োমশলা তৈরি, পর্দাফাঁস পুলিশের
হলুদ গুঁড়ো (Photo Credits: Pixabay)

হাথরাস, ১৬ ডিসেম্বর: গাধার মল (Donkey dung), অ্যাসিড এবং ভূষি মিশিয়ে চলছিল ভেজাল মশলা (Spices) তৈরি। তবে শেষ রক্ষা হল না। পুলিশি অভিযানে ধরা পড়ল সবটাই। উত্তরপ্রদেশের হাথরাসের (Hathras) ঘটনা। গ্রেপ্তার করা হয়েছে ওই ভেজাল মশলা তৈরির কারখানার মালিককে। ধৃতের নাম অনুপ ভার্শনে। কারখানা থেকে ৩০০ কেজিরও বেশি ভেজাল মশাল বাজেয়াপ্ত করেছে পুলিশ। জানা যাচ্ছে, ধৃত অনুপ হল হিন্দু যুব বাহিনীর নেতা। ২০০২ সালে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এই বাহিনী প্রতিষ্ঠা করেন।

হাথরাসের নভিপুর অঞ্চলে অনুপের কারখানায় অভিযান চালিয়ে পুলিশ লঙ্কার গুঁড়ো, ধনে গুঁড়ো, হলুদ গুঁড়ো ও গরম মশলা পায়। টাইমস অফ ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, ওই কারখানায় আসল মশলাতে গাধার মল, রং, অ্যাসিড এবং ভূষি মেশানো হত। পুলিশ মশলার ২৭টি নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। আরও পড়ুন: Coronavirus Cases In India: বুধবার ভারতে মোট করোনা রোগী ৯৯.৫ লাখ ছুঁই ছুঁই, মৃত্যু মিছিলে শামিল ১,৪৪,০৯৬

কারখানার মালিকের বিরুদ্ধ সিআরপিসি-র ১৫১ ধারায় মামলা করা হয়। আদালতে তোলা হলে বিচারক তাকে জেল হেপাজতে পাঠিয়েছে। জয়েন্ট ম্যাজিস্ট্রেট প্রেম প্রকাশ মীনা জানিয়েছেন, মশলার পরীক্ষার ফলাফল আসার পরে খাদ্য সুরক্ষা ও মান আইনের অধীনে মামলা করা হবে।