UGC NET Exam: ইউজিসি নেট পরীক্ষার দিন ঘোষণা, কবে হবে পরীক্ষা?
প্রতীকী (Photo Credits: Pixabay)

নতুন দিল্লি, ২৬ জুন: ইউজিসি নেট (UGC NET Exam 2022) ডিসেম্বর ২০২১ ও জুন ২০২২-র একত্রিত চক্রের পরীক্ষার সূচি ঘোষণা করা হল। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন বা ইউজিসি (UGC)-র চেয়ারম্যান এম জগদেশ কুমার (M Jagadesh Kumar) পরীক্ষার সূচি ঘোষণা করেছে। তিনি জানিয়েছেন, ডিসেম্বর ২০২১ ও জুন ২০২২-র পরীক্ষা জুলাই মাসের ৮, ৯, ১১ ও ১২ তারিখ ও অগাস্ট মাসের ১২, ১৩ ও ১৪ তারিখ নেওয়া হবে।

শীঘ্রই অফিসিয়াল ওয়েবসাইট http://nta.ac.in and https://ugcnet.nta.nic-তে সম্পূর্ণ সূচি আপলোড করবে ন্যাশনাল টেস্টিং এজেন্সি। ইউজিসি-নেট এই বছরের জুনের প্রথম বা দ্বিতীয় সপ্তাহে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। নিট পরীক্ষার জন্য ফর্ম জমা দেওয়ার তারিখ ৩০ মে পর্যন্ত বাড়ানো হয়েছিল। আরও পড়ুন: Tripura Assembly By-Poll Results: বিদ্রোহী আশিসকে হারিয়ে গদি নিশ্চিত করলেন মুখ্যমন্ত্রী মানিক সাহা, তৃণমূল চারে

সাধারণত, ইউজিসি নেট পরীক্ষা বছরে দু'বার অনুষ্ঠিত হয়। যাইহোক, এবার সারা দেশে কোভিড মামলার উদ্বেগজনক বৃদ্ধির কারণে ডিসেম্বর ২০২১-র পরীক্ষা স্থগিত হয়ে যায়। পরে জুন ২০২০-র পরীক্ষাও স্থগিত করা হয়েছিল। প্রার্থীদের উপর প্রভাবের কথা মাথায় রেখে পরীক্ষার চক্রগুলিকে আরও ধারাবাহিক করার জন্য পরীক্ষাগুলিকে একত্রিত করার সিদ্ধান্ত নেওয়া হয়।