Online ICSE And ISC Classroom At ABP Ananda: ICSE এবং ISC-র পড়ুয়াদের জন্য এবিপি আনন্দে সরাসরি ক্লাসরুম
(Photo: twitter and facebook)

কলকাতা, ১১ এপ্রিল: করোনাভাইরাসের কারণে লকডাউনের জেরে দীর্ঘদিন বন্ধ স্কুল। তাই ক্লাস নাইন থেকে ক্লাস টুয়েলভের পড়ুয়াদের জন্য এবিপি আনন্দে সরাসরি ক্লাসরুমের আয়োজন করেছে শিক্ষা দপ্তর। এবার সেই পথে হাঁটল ICSE এবং ISC। পড়ুয়াদের জন্য এবিপি আনন্দে সরাসরি ক্লাসের ব্যবস্থা করেছে তারা। করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে দেশজুড়ে লকডাউন। শিক্ষা প্রতিষ্ঠানে তালা। এই অবস্থায় গৃহবন্দি পড়ুয়াদের সুরাহা দিতে টেলিভিশনের মাধ্যমে সরাসরি ক্লাস নেওয়ার ব্যবস্থা হয়েছে। যা সরাসরি দেখানো হচ্ছে একমাত্র এবিপি আনন্দে।

এবিপি আনন্দ একটি প্রতিবেদনে জানিয়েছে, প্রতি শনি ও রবিবার, বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত ক্লাস হবে। থাকবেন কাউন্সিল মনোনীত শিক্ষকরা। কাউন্সিল সূত্রে খবর, এই ক্লাসে পড়ানো হবে ক্লাস নাইন ও টেনের ইংরেজি, অংক, পিজিক্স, কেমিস্ট্রি ও বায়োলজি। ইলেভেন ও টুয়েলভের ক্লাসে পড়নো হবে ইংরেজি, অংক, পিজিক্স ও কেমিস্ট্রি। দেশ-বিদেশে আইসিএসই কাউন্সিল অনুমোদিত স্কুলে পড়ুয়ার সংখ্যা প্রায় সাড়ে ৪ লক্ষ। রাজ্যে স্কুলের সংখ্যা প্রায় ৪৪০। নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়া প্রায় আড়াই লক্ষ। আইসিএসই এবং আইএসসি বোর্ডের সেই সমস্ত পড়ুয়াদের কথা ভেবেই এবিপি আনন্দে সরাসরি ক্লাসরুমের আয়োজন। আরও পড়ুন: CBSE: ক্লাস ওয়ান থেকে ক্লাস এইট পর্যন্ত সব ছাত্র-ছাত্রীকে পরবর্তী ক্লাসে উন্নীত করা হোক, CBSE-কে নির্দেশ মানব সম্পদ উন্নয়ন মন্ত্রকের

অ্যাসোসিয়েশন অফ আইএসসি স্কুলস-এর সর্বভারতীয় যুগ্ম সচিব নবারুণ দে বলেন, টিচাররা সামনে আসতে পারছেন না, এখানে টিচাররা বলবেন কীভাবে পড়তে হবে, কাউন্সিল রিসোর্স পার্সন চুজ করে দেবেন, এবিপি আনন্দকে ধন্যবাদ, কেউ যাতে সময় নষ্ট না করে কাউন্সিল বেসড সাবজেক্ট টিচাররা পড়াবেন, তোমরা খাতা-পেন নিয়ে বসবে। কাউন্সিলের এই উদ্যোগে খুশি পড়ুয়ারাও।