ISRO-তে ৩২৭ জন বিজ্ঞানী নিয়োগের ঘোষণা, জানুন ইসরোয় চাকরীর আবেদন কীভাবে করবেন
ইসরো। (Photo Credits: PTI)

ISRO Recruitment 2019: ভারতীয় মহাকাশ গবেষণা কেন্দ্র, ইসরো-য় নিয়োগ হতে চলেছে। ISRO-তে নিয়োগ সংক্রান্ত ঘোষণায় বলা হয়েছে, ৩২৭ জন বিজ্ঞানী/ইঞ্জিনিয়ারদের নিয়োগ করা হবে। ইসরো কেন্দ্রে পে ম্যাট্রিক্স Level 10-এ গ্রুপ 'A' গ্য়াজেটেড পোস্ট এবং স্বায়ত্তশাসিত সংস্থা (গ্রুপ এ নন-গ্যাজেটেড পোস্টে শূন্যপদে এই নিয়োগ হবে। অনলাইনে আবেদনপত্র নেওয়া শুরু হয়ে গিয়েছে। আগামী ৪ নভেম্বর, ২০১৯ আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন। আবেদনকারীদের মধ্যে থেকে চাকরীর জন্য বেছে নেওয়া হবে লিখিত পরীক্ষার এবং ইন্টারভিউয়ের পর।

আবেদনকারীদের অবশ্যই বিই/বি.টেক (BE/B.Tech) ডিগ্রি বা সমতূল্য ডিগ্রি থাকতে হবে অন্তত ৬৫% নম্বর বা সম্মিলিত গ্রেড পয়েন্টের গড় (CGPA) পেয়ে অথবা। লিখিত ও মৌখিক পরীক্ষার ভিত্তিতে প্রার্থীদের তিনটি পদের জন্য বেছে নেওয়া হবে। আরও পড়ুন-অযোধ্যা মামলা প্রত্যাহার করতে পারে সুন্নি ওয়াকফ বোর্ড, কেন জানেন?

আবেদনকারীদের  বয়সসীমা-৩৫ বছর (৪ নভেম্বর, ২০১৯ পর্যন্ত)। ভারত সরকারের নিয়ম অনুযায়ী প্রাক্তন সার্ভিসম্যান এবং বিশেষভাবে সক্ষম ব্যক্তি (PWBD)-দের জন্য বয়সের উর্ধ্বসীমা শিথিল করা হবে। ইসরোর অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদনপত্রের ফর্ম পূরণ করে জমা দেওয়া যাবে। প্রতিটি আবেদনপত্রের দাম ১০০ টাকা। নিকটবর্তী স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI)-র শাখায় অফলাইনের মাধ্যমে পেমেন্ট করা যাবে। অফলাইনে পেমেন্টের শেষ দিন ৬ নভেম্বর।