Doctors Day: বাজেটে স্বাস্থ্যখাতে বরাদ্দ দ্বিগুন, চিকিৎসক দিবসে ঘোষণা প্রধানমন্ত্রী মোদীর
ছবি এএনআই

দিল্লি, ১ জুলাই: চিকিৎসক দিবসে (Doctors Day) চিকিৎসকদের (Doctors) ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ১৩০ কোটি ভারতবাসীর হয়ে চিকিৎসকদের তিনি ধন্যবাদ জানাচ্ছেন বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

মহামারীর (Pandemic) সময় মানুষের প্রাণ বাঁচাচ্ছে চিকিৎসকদের কর্ম এবং তাঁদের জ্ঞান। কোভিড ১৯-এর মতো মারণ ভাইরাসের সঙ্গে লড়াইয়ে মানুষের জীবন রক্ষা করছেন চিকিৎসকরা। সেই কারণে এবারের বাজেটে চিকিৎসা খাতে বরাদ্দ বাড়িয়ে দ্বিগুন করা হবে বলে আশ্বাস দেন প্রধানমন্ত্রী (PM Modi)।

আরও পড়ুন:  Covishield Vaccine: কাটছে বাধা, সুইজারল্যান্ড, আয়ারল্যান্ড-সহ ইউরোপীয় ইউনিয়নের ৭টি দেশে অনুমোদিত কোভিশিল্ড

বর্তমানে গোটা বিশ্ব জুড়ে করোনা থাবা বসিয়েছে। অন্য অনেক উন্নত দেশের তুলনায় ভারতের অবস্থা ভাল বর্তমানে। কোভিডের সঙ্গে লড়াই করে সাধারণ মানুষের প্রাণ রক্ষা করছেন এই চিকিৎসকরা। এমনও মন্তব্য করেন প্রধানমন্ত্রী মোদী।

মহামারীর আগে পর্যন্ত স্বাস্থ্য পরিষেবায় অনেক ঘাটতি চোখে পড়েছে। স্বাস্থ্য পরিষেবায় অনেক ফাঁক ফোকর থাকা সত্ত্বেও চিকিৎসকরা যেভাবে লড়াই করছেন, তার জেরেই ভারতে অন্য অনেক উন্নত দেশের তুলনায় সংক্রমণ কমিয়ে এনেছে বলেও দাবি করেন প্রধানমন্ত্রী।